সকাল ০৮:৫৫ ; বৃহস্পতিবার ;  ১২ ডিসেম্বর, ২০১৯  

নীলফামারীতে ভাবি হত্যার দায়ে ২ দেবরের যাবজ্জীবন

প্রকাশিত:

নীলফামারী প্রতিনিধি।।

নীলফামারীতে শাহীনা খাতুন (২৭) হত্যা মামলার রায়ে দুই দেবরের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে জেলা জজ আদালত। বৃহস্পতিবার দুপুরে নীলফামারী অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাহবুবুল আলম ওই রায় দেন।

এছাড়া,প্রত্যেকের পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্তরা হলেন, শাহীনার চাচাতো দেবর ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ি ইউনিয়নের উত্তর খড়িবাড়ি ভাষানীচরের বাহাজ আলী শেখ (৪০)ও জাফর আলী শেখ ( ৩৮)।

মামলার বিবরণে জানা যায়,ভাষানীর চর সঞ্চয় সমিতির অর্থ সম্পাদক ছিলেন একই গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী শাহীনা খাতুন।সঞ্চয়ের ১৪ হাজার টাকা নিয়ে শাহীনার সঙ্গে দুই দেবরের বিবাদ সৃষ্টি হয়। ২০০৬ সালের ২৯ জুলাই রাতে মুখোশধারী দুই ব্যক্তি ঘরের দরজা ভেঙে রফিকুল ইসলাম ও তার স্ত্রী শাহীনা খাতুনের ওপর হামলা চালায়। এ সময় শাহীনা ঘটনাস্থলে মারা যায়।

এ ঘটনায় হত্যার শিকার শাহীনা খাতুনের চাচাত দেবর জাফর আলী শেখ নিজে বাদী হয়ে দুই অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ডিমলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন ডিমলা থানার এসআই মিজানুর রহমান তদন্তে মামলার বাদী জাফর আলী শেখসহ তার সঙ্গী বাহাজ আলীর যোগসুত্র পেয়ে তাদের গ্রেফতার করে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

দীর্ঘ শুনানি ও সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত বৃহস্পতিবার ওই রায় দেন বলে জানান অতিরিক্ত পিপি অ্যাভোকেট আজিজুল ইসলাম প্রামাণিক।

/জেবি/এএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।