বিকাল ০৪:২৩ ; বৃহস্পতিবার ;  ২১ নভেম্বর, ২০১৯  

বাংলাদেশি কর্মীদের বৈধ করার বিষয়ে সৌদি উপমন্ত্রীর আশ্বাস

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

বাংলাদেশ-সৌদি আরবের মধ্যে বিদ্যমান সম্পর্ক ও পারস্পরিক সহযোগিতা বাড়ানোর আশ্বাস দিয়েছেন সফররত সৌদি সরকারের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপমন্ত্রী ড. ফাহাদ ইব্রাহিম আল ফাহাদ। বৃহস্পতিবার সকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে রাজধানীর হেয়ার রোডস্থ তার সরকারি বাসভবনে অনুষ্ঠিত বৈঠকে  বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

বৈঠক শেষে অপেক্ষমাণ সাংবাদিকদের কাছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, সৌদি সরকারের অর্থায়নে বাংলাদেশে বাস্তবায়িত ও চলমান প্রকল্পগুলো পর্যালোচনা করতে তিনি বাংলাদেশ সফরে এসেছেন। তিনি বলেন, বর্তমানে চলমান সাতরাস্তা থেকে মগবাজার হয়ে মালিবাগ পর্যন্ত নির্মাণাধীন ফ্লাইওভারসহ বেশকিছু প্রকল্পে তাদের বিনিয়োগ রয়েছে। সৌদি বিনিয়োগের একটি বড় সুবিধা হচ্ছে তাদের সঙ্গে শুরুতে একবার ভালোভাবে কথা বললে পরবর্তী সময়ে আর কোনও সমস্যা হয় না।

আপাতত তাদের কাছ থেকে নতুন কোনও সহায়তা চাওয়া হয়নি জানিয়ে অর্থমন্ত্রী বলেন, সৌদি আরবে অবৈধভাবে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের বৈধ করার বিষয়ে তার সঙ্গে কথা হয়েছে। বর্তমানে সৌদি আরবে প্রায় ৮০ লাখ বাংলাদেশি কর্মী কাজ করছেন। এদের বেশিরভাগই বর্তমানে অবৈধভাবে সেদেশে অবস্থান করছেন। বিষয়টি নিয়ে সৌদি উপমন্ত্রী তার সরকারের সঙ্গে আলোচনা করবেন বলে অর্থমন্ত্রীকে আশ্বাস দিয়েছেন।

/এসআই/এফএইচ/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।