দুপুর ০১:২০ ; শনিবার ;  ২০ জানুয়ারি, ২০১৮  

ডিগ্রি (পাস) পরীক্ষা বৃহস্পতিবার শুরু

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের নিয়মিত শিক্ষার্থীদের ১ম বর্ষ ডিগ্রি (পাস) পরীক্ষা-২০১৪ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) থেকে সারাদেশে একযোগে শুরু হবে। এ পরীক্ষায় মোট ১ হাজার ৭৩৩ টি কলেজের ২ লাখ ১৪ হাজার ৭৩ জন পরীক্ষার্থী মোট ৬৮৩ টি কেন্দ্রে অংশ নেবেন।  সময়সূচি অনুযায়ী প্রতিদিন বেলা ১ টা থেকে পরীক্ষা শুরু হবে।

এদিকে, মানবতাবিরোধী অপরাধ মামলায় দলের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন আপিল বিভাগে খারিজ হওয়ার প্রতিবাদে কাল বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।  হরতালের কারণে পরীক্ষা পেছানো হচ্ছে না বলে জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম। তিনি বলেন, পরীক্ষা অনুষ্ঠানের জন্য যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে প্রশাসন, কলেজ, শিক্ষক, শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের সহযোগিতা চাওয়া হয়েছে।

এ পরীক্ষা সংক্রান্ত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব www.nu.edu.bd এবং www.nubd.info  সাইট থেকে জানা যাবে। জরুরি প্রয়োজনে ৯২৯১০৩৮, ৯২৯১০১৭ এই নাম্বারেগুলোয় যোগাযোগ করা যাবে।

/সিএ/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।