সকাল ০৯:১৮ ; সোমবার ;  ২২ অক্টোবর, ২০১৮  

এইচআইভি আক্রান্ত হলিউড অভিনেতা চার্লি শিন

প্রকাশিত:

বিনোদন ডেস্ক।।

‘ওয়াল স্ট্রিট’, ‘পাল্টুন’, ‘দ্য বয়েজ নেক্সট ডোর’সহ একাধিক জনপ্রিয় ছবির অভিনেতা চার্লি শিন এইচআইভি আক্রান্ত। মঙ্গলবার টিভির সরাসরি এক অনুষ্ঠানে বসে এ কথা নিজেই স্বীকার করেন তিনি।

জীবনের কঠিনতম সময়ের এ কথা বেশ অকপটে বলেন হলিউডের এ খ্যাতিমান অভিনেতা।

আমি এখানে বলতে চাই, আমি এইচআইভি পজিটিভ- এ কথা বলার আগে বেশ আবেগপ্রবণ দেখায় তাকে। তবে দৃঢ়তার সঙ্গে এ মরণ-সংক্রামণ ভাইরাস সম্পর্কে জানান চার দশকের জাঁদরেল শিল্পী চার্লি শিন।

গুজব ছড়িয়েছিল আগেই। তাই প্রসঙ্গটি এড়িয়ে যাননি তিনি।  যুক্তরাষ্ট্রভিত্তিক টিভি চ্যানেল এনবিসিকে দেওয়া সাক্ষাৎকারে একথা স্বীকার করেন তিনি। বলেন, ‘২০১২ সাল থেকে এইচআইভি পজিটিভ ধরা পড়েছে ৷ এতদিন খবরটি গোপন রাখা হয়েছিল। তবে আর  নয়। চারদিকে আমাকে নিয়ে যে গুজব শুরু হয়েছে, ভালো লাগছে না। ’

এ সময় তিনি জানান, এইচআইভি পজিটিভি হওয়ার কথা তিনি তার দুই স্ত্রীকে জানিয়েছিলেন। সম্প্রতি বড় মেয়েকে তিনি বিষয়টি বলেছেন।

১৯৭৩ সালে ‘ব্যাডল্যান্ডস’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে আসেন শিন। আশির দশকে তার বেশ নামডাক হয়।  এ সময়ে ‘পাল্টুন, ‘ওয়াল স্ট্রিট’-এর মতো ছবিগুলো মুক্তি পায়।

বড় পর্দার পাশাপাশি সমান খ্যাতি তার ছোট পর্দায়। ২০১১ সালে তিনি ছিলেন আমেরিকার টিভি চ্যানেলে সবচেয়ে পারিশ্রমিক হাঁকানো অভিনেতা। এ মাধ্যমে সর্বশেষ তিনি ‘দ্য গ্লোডবার্গস’ (২০১৫) সিরিয়ালে অভিনয় করেছেন।

সূত্র: বিবিসি

/এমআই/এম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।