দুপুর ০১:৪৬ ; রবিবার ;  ২৬ মে, ২০১৯  

মিমির বিএফটিএ, উদ্বোধন বুধবার

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।

চলচ্চিত্র ও টেলিভিশন নিয়ে গবেষণা-প্রশিক্ষণের জন্য ফিল্ম ইনস্টিটিউট গড়েছেন অভিনেত্রী-নির্মাতা আফসানা মিমি। প্রতিষ্ঠানটি বাংলাদেশ ফিল্ম অ্যান্ড টেলিভিশন একাডেমি (বিএফটিএ) নামে পরিচিত হবে।

জানা গেছে, আসছে বছরের শুরুর দিকেই এই ইনস্টিটিউটের প্রথম ব্যাচের পাঠদান শুরু হবে। বুধবার (১৮ নভেম্বর) সকাল ১১টায় এই ইনস্টিটিউটের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। সঙ্গে থাকবেন চলচ্চিত্র ও নাটকের বিশিষ্টজনরা।

এ প্রসঙ্গে আফসানা মিমি বলেন, ‘যথাযোগ্য প্রশিক্ষণ ও নির্দেশনার অভাবে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারছে না আমাদের দেশীয় টেলিভিশন ও চলচ্চিত্র। সে ভাবনা থেকেই সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি পর্যায়ে অবদান রাখার উদ্দেশ্য নিয়ে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি এই শিক্ষালয় ইতিবাচক ভূমিকা রাখবে নতুন শিল্পী ও নির্মাতা তৈরিতে।’

বাংলাদেশ ফিল্ম অ্যান্ড টেলিভিশন একাডেমির কার্যালয়ে (বাড়ি ৯৪, সড়ক ১, সেক্টর ১২, উত্তরা) বুধবার সকাল ১১টায় এই ইনস্টিটিউটের উদ্বোধন হবে। দিনব্যাপি চলবে সাংস্কৃতিক কর্মীদের আড্ডা-আনন্দ উৎসবও।

/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।