রাত ০৫:৫৩ ; শনিবার ;  ১৯ অক্টোবর, ২০১৯  

আটক ৫ ভারতীয় শিশুকে বিএসএফের কাছে হস্তান্তর

প্রকাশিত:

ফেনী প্রতিনিধি।।

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আটক ৫ ভারতীয় শিশুকে ফেনী সীমান্ত দিয়ে বিএসএফের কাছে হস্তান্তর করছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। সোমবার রাত নয়টার দিকে বিজিবির মজুমদার হাট বিওপির কোম্পানি কমান্ডারের নেতৃত্বে তাদের ফেনীর বিলোনিয়া সীমান্তের কাছে হস্তান্তর করা হয় ।

ফেনীর বিজিবি  ৪ ব্যাটলিয়নের অধিনায়ক লে.কর্নেল শামীম ইফতেখার বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতের নির্দেশে তাদের হস্তান্তর করা হয়েছে ।

হস্তান্তরিত শিশুরা হচ্ছে, ভারতের ত্রিপুরা রাজ্যের গৌমতি জেলার উদয়পুর মহকুমার আর কে পুর থানার আবুল বাসারের ছেলে শামীম চৌধুরী (১২), গোকুলপুরের এমাত উল্যার ছেলে শাহীন চৌধুরী (৮), একই এলাকার ওবায়দুল্লার ছেলে তাক্কিন চৌধুরী (৫) ও নাসরিন বেগম (৩), এবং গোকুলপুরের মোহাম্মদ হোসেনের ছেলে নাহিদ হোসেন (০১)।

উল্লেখ্য, গত শনিবার রাত ১১টায় উপজেলার নোয়াখালীর বসুরহাট পৌরসভার ৮নং ওয়ার্ড থেকে তাদেরসহ এক বাংলাদেশি নারী রেহানা বেগমকে আটক করে পুলিশ। উদ্ধার হওয়ার পর শিশু শামীম চৌধুরীর দেওয়া তথ্যমতে মোবাইল ফোনে তার বাবার সঙ্গে যোগাযোগ করে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে রেহানা বেগমের স্বামী বাহার উল্যাকেও (৬০) আটক করা হয়। কোম্পানীগঞ্জ থানা পুলিশ ভারতের ত্রিপুরা রাজ্যের গৌমতি জেলার উদয়পুর মহকুমার আর কে পুর থানার ওসি সঙ্গে মোবাইল ফোনে কথা বলে নিশ্চিত হন যে সেখানে ৫টি শিশু অপহরণের মামলা হয়েছে।

এই ব্যাপারে কোম্পানীগঞ্জ থানায় মানব পাচার আইনে পুলিশ বাদী হয়ে রেহানার বিরুদ্ধে একটি মামলা করেছে। আটক রেহানাসহ উদ্ধারকৃত শিশুদের আদালতে হাজির করা হলে আদালত শিশুদের হস্তান্তরের নির্দেশ দেয়।

/জেবি/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।