দুপুর ০১:৪২ ; রবিবার ;  ২৬ মে, ২০১৯  

অনিক আকিবের অকাল প্রস্থান

প্রকাশিত:

সম্পাদিত:

বিনোদন প্রতিবেদক।।

সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন সহকারী পরিচালক অনিক আকিব। ১৩ নভেম্বর শুক্রবার সন্ধ্যা সাড়ে ছটার দিকে রাজধানীর বনানীতে এ দুর্ঘটনা ঘটে।

তেজগাঁওয়ের কোক স্টুডিওতে একটি গানের মিউজিক ভিডিওর শ্যুটিং শেষে বনানী যাওয়ার পথে একটি বাসের ধাক্কায় তিনি ছিটকে পড়েন। তার মাথা ফেটে যায় এবং সেখানেই অচেতন হয়ে পড়ে ছিলেন অনিক। চলতি পথে চ্যানেল আইয়ের সাংবাদিক রিজভী নেওয়াজ অনিককে রাস্তায় পড়ে থাকতে দেখে তার গাড়িতে তুলে নিয়ে যান কুর্মিটোলা হাসপাতালে।

সেখানে ডাক্তার তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল নিয়ে যাওয়ার কথা বলেন। পরে তাকে ঢাকা মেডিকেল হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। জানা গেছে, শনিবার ফযরের নামাজের পর রামপুরায় প্রথম জানাজা শেষে বাদ জোহর অনিকের গ্রামের বাড়ি কুমিল্লায় নিয়ে যাওয়া হয়। সেখানে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে মরদেহ দাফন করা হয়।

অনিক মূলত নাটক ও চলচ্চিত্র নির্মাতা সাইফ চন্দনের সহকারী হিসেবে গেল কয়েক বছর ধরে কাজ করছিলেন। সম্প্রতি মুক্তি পাওয়া সাইফ চন্দন পরিচালিত ‘ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল’ সিনেমাতেও সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন অনিক।

চিত্রনায়িকা আইরিনের জন্মদিনের উৎসবে অনিক

সহকারী পরিচালনার পাশাপাশি নিজের পরিচালনায় নাটক নির্মাণের পরিকল্পনাও করেছিলেন অনিক। এ মাসের ২৬ তারিখে অনিকের পরিচালনায় একটি নাটকের শ্যুটিং হওয়ার কথা ছিল।

অনিকের অকাল মৃত্যুতে শোক প্রকাশ জানিয়েছেন নির্মাতা সাইফ চন্দন, চিত্রনায়ক আরজু ও চিত্রনায়িকা আইরিন। সাইফ চন্দন বলেন, ‘অনিক আমার সহকারী না- ও আমার খুব প্রিয় ছোট ভাই। আমার সকল পরিকল্পনার অংশীদার, ঝিমিয়ে পড়া আমাকে উজ্জীবিত করার একজন মানুষ। আমার যেকোনও কাজকে সহজ করে দিতে তার বিকল্প নাই। সবসময় শুধু তার কাজের নেশা। কাজের জন্যে নাওয়া-খাওয়ার সময় থাকেনা তার। শ্যুটিং অথবা যে কোনও কাজের সময় নিজে না খেলেও আমাকে খাওয়াতে কখনও ভুলে না সে। অথচ সেই মানুষটাকে আমি হারিয়ে ফেললাম!’

শুক্রবার বিকালে কোক স্টুডিওতে অনিকের (ডানে) সঙ্গে সাইফ চন্দনের (মাঝে) সেলফি

/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।