দুপুর ০১:৫৩ ; মঙ্গলবার ;  ১৭ জুলাই, ২০১৮  

আবারও সাংস্কৃতিক দূত তিশা

প্রকাশিত:

সম্পাদিত:

বিনোদন প্রতিবেদক।।

আবারও দক্ষিণ কোরিয়ার সাংস্কৃতিক দূত হিসাবে নির্বাচিত হলেন অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশা। শুক্রবার (আজ ১৩ নভেম্বর) বিকালে রাজধানীর জাতীয় জাদুঘরে কোরিয়ান চলচ্চিত্র উৎসব উদ্বোধনের আগে তার হাতে সাংস্কৃতিক দূতের নিয়োগপত্র তুলে দেন বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার নতুন রাষ্ট্রদূত আন সিউং ডু।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী এবং কানাডা, ভুটান, ব্রাজিল ও ইরান দূতাবাসের প্রতিনিধিরাও। এসময় দেশে এবং আন্তর্জাতিক অঙ্গনে নানামাত্রিক সাংস্কৃতিক কার্যক্রমের মধ্য দিয়ে বাংলাদেশীদের গর্বিত করার জন্য তিশাকে ধন্যবাদ জানান গওহর রিজভী।

তিশা জানান, দূত হিসাবে তিনি বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে সাংস্কৃতিক বিনিময়ে গুরুত্মপূর্ণ ভূমিকা রাখার চেষ্টা করবেন। যেমনটা করেছিলেন আগেও।

প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ২০১৩ সালের ১০ সেপ্টেম্বর প্রথমবার দুই বছর মেয়াদে এই দায়িত্ব পেয়েছিলেন তিশা। একই পদে তার মেয়াদ বাড়লো আরও দুই বছর।

/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।