রাত ০৫:৪৫ ; শনিবার ;  ১৯ অক্টোবর, ২০১৯  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনের জন্য লড়বে ৪৪ ভর্তীচ্ছু

প্রকাশিত:

সম্পাদিত:

কুমিল্লা প্রতিনিধি ।।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ৪৪ জন শিক্ষার্থী। এ বছর ১ হাজার ১০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৪৪ হাজার ৪৪৭ জন। বুধবার বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির টেকনিক্যাল উপ-কমিটির আহ্বায়ক ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ড. মো. আব্দুল মালেক এ তথ্য জানান।

‘এ’ ইউনিটে পরীক্ষার্থীর সংখ্যা ১৬ হাজার ৪৮০ জন, ‘বি’ ইউনিটে  পরীক্ষার্থী সংখ্যা ১৫ হাজার ৭৬৯ জন এবং ‘সি’ ইউনিটে পরীক্ষার্থী সংখ্যা ১২ হাজার ১৯৮ জন।

আগামী ৪ ডিসেম্বর ‘এ’ ও ‘বি’ ইউনিট এবং ৫ ডিসেম্বর ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আবেদনের শেষ সময় ছিল গত ১০ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এ বছর বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের অধীনে গণযোগাযোগ ও সাংবাদিকতা এবং আইন এ দুটি নতুন বিভাগ চালু হচ্ছে। এ দুটি বিভাগসহ কুবি’তে সর্বমোট ১৯টি বিভাগ হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে  (www.cou.ac.bd) থেকে জানা যাবে।

/জেবি/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।