বিকাল ০৪:২৪ ; বৃহস্পতিবার ;  ২১ নভেম্বর, ২০১৯  

‘ই-বাণিজ্যমেলা’ উদ্বোধন করতে বুধবার রাতে লন্ডন যাচ্ছেন বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

ই-বাণিজ্যমেলা উদ্বোধন করতে লন্ডন যাচ্ছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ই-বাণিজ্যমেলায় অংশগ্রহণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদানের জন্য তিনি ১১ নভেম্বর বুধবার রাতে লন্ডনের উদ্দেশে রওনা হবেন।

আগামী ১৩ ও ১৪ নভেম্বর লন্ডনের ওরিয়েন্টাল হোটেলে অনুষ্ঠিত হচ্ছে এই মেলা। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ হাইটেক পার্ক ও কম্পিউটার জগতের যৌথ উদ্যোগে এই মেলার আয়োজন করা হচ্ছে। মেলায় সার্বিক সহযোগিতা করবে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

মেলায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক উপস্থিত থাকবেন। মেলায় সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সেবা বা পণ্য প্রদর্শন করবে। এ ছাড়া মেলায় বাংলাদেশের ই-বাণিজ্য সম্ভাবনা নিয়ে একাধিক সেমিনার অনুষ্ঠিত হবে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

বাংলাদেশ ও দেশের বাইরে বিভিন্ন গণমাধ্যম ও অনলাইনে এ মেলার বিষয়ে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। মেলায় বাংলাদেশে বিনিয়োগের সুযোগ-সুবিধা তুলে ধরা হবে। ধারণা করা হচ্ছে, এতে যুক্তরাষ্ট্র ও ইউরোপে বাংলাদেশের ই-বাণিজ্যের বাজার উন্মোচিত হবে।

/এসআই/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।