দুপুর ০৩:২৩ ; মঙ্গলবার ;  ১২ নভেম্বর, ২০১৯  

‘দিলওয়াল’-এর দিলের খবর

প্রকাশিত:

সম্পাদিত:

ফাহিম হাসান।।

১৯৯৫ সালের ২০ অক্টোবর মুক্তি পেয়েছিল শাহরুখ- কাজল জুটির বক্স অফিস কাঁপানো ছবি 'দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে'। ভারতে ১০৬ কোটি ও বিদেশের বাজারে মোট ১৬ কোটি টাকার  ব্যবসা করে সুপার ডুপার হিট এই ছবিটি। ১০টি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ছাড়াও সবচেয়ে জনপ্রিয় পূর্ণাঙ্গ বিনোদনমূলক চলচ্চিত্র হিসেবে জিতে নেয় জাতীয় পুরস্কার। 

তারপর কেটে গেছে ২০টি বছর। এখন ২০১৫ সাল। ‘দিল সবার মাঝেই থাকে, কিন্তু সবাই দিলওয়ালে হয় না’- মন জুড়ানো এই সংলাপ দিয়েই প্রকাশ পেয়েছে বহুল প্রতিক্ষীত ‌'দিলওয়ালে' সিনেমার ট্রেলার।

নায়ক শাহরুখ ও পরিচালক রোহিত শেঠি দিওয়ালিতেই ভক্তদের জন্য ‌'দিলওয়ালে' সিনেমার ট্রেলার উপহার দিলেন। সিনেমার ট্রেইলারে শাহরুখ-কাজলের কেমিস্ট্রি অনলাইনে হয়ে গিয়েছে ভাইরাল। ইউটিউবে সর্বশেষ ১৭ ঘণ্টায় শুধু প্রযোজক রেড চিলিস এন্টারটেইনমেন্টের চ্যানেল থেকে দেখা হয়েছে ১৭ লাখের অধিক। সম্ভবত বলিউড ইতিহাসে ইউটিউব ট্রেলার ভিউয়ের রেকর্ড ভেঙ্গে দিতে চলেছে দিলওয়ালে। মুম্বাইয়ে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সোমবার প্রকাশ হয় ‘দিলওয়ালে’র এ ট্রেলার। প্রকাশের পর স্বনামধন্য ভারতীয় সংবাদমাধ্যমগুলোর শিরোনাম ছিল- ‘দিলওয়ালে’র ট্রেলার নস্টালজিয়ায় ভাসিয়েছে 'দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’র শাহরুখ-কাজল জুটির ভক্তদের’।'

২০ বছর আগে-পরে শাহরুখ-কাজল

সিনেমাটি দেখতে অপেক্ষা করতে হবে আরও ১ মাস ৮ দিন। অর্থাৎ, ‘দিলওয়ালে’ মুক্তি পাবে ১৮ ডিসেম্বর ২০১৫

২০১০ সালে ‘মাই নেম ইজ’ খান ছবি মুক্তির পর এই জনপ্রিয় জুটির  আর কোনও ছবি মুক্তি  পায়নি। ইতোমধ্যে এই ছবিটি নিয়ে দর্শক ও সমালোচকদের মাঝে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। শাহরুখের রেড চিলিস এন্টারটেইনমেন্ট সনি মিউজিকের কাছে ১৯ কোটি রুপিতে ‘দিলওয়ালে’ ছবির মিউজিক স্বত্ব বিক্রি করেছে। বলিউডের ইতিহাসে এই প্রথম কোনও ছবির মিউজিক স্বত্ব সর্বোচ্চ রেকর্ড গড়েছে। 

তাই বলিউডের অনেকে আশা প্রকাশ করছেন যে, ‘দিলওয়ালে’ ছবিটি বলিউডের সর্বকালের সব ব্যবসায়িক রেকর্ড ভেঙ্গে দিতে সক্ষম হবে।

ট্রেলার:

/এফএইচ/এম/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।