বিকাল ০৪:৫৪ ; বৃহস্পতিবার ;  ২১ নভেম্বর, ২০১৯  

এসএমইতে ইসলামী ব্যাংকের বিনিয়োগ ১৮ হাজার কোটি টাকা

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

সারাদেশে ৬৩ হাজার ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তকে এসএমই সেবা দিয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। নারী। সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত এ খাতে ব্যাংকটির বিনিয়োগের পরিমাণ সাড়ে ১৮ হাজার কোটি টাকা। যা দেশের মোট এসএমই বিনিয়োগ বিতরণের ২৭ শতাংশ।  

রবিবার ব্যাংকটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, পল্লী উন্নয়ন প্রকল্প ও ক্ষুদ্র উদ্যোক্তা বিনিয়োগ প্রকল্পের মাধ্যমে এ ব্যাংক তৃণমূল পর্যায় থেকে উদোক্তা সৃষ্টি এবং পর্যায়ক্রমে তাদেরকে এসএমইতে উন্নীত করছে।

এতে আরও বলা হয়েছে, খাদ্য, কৃষিজাত, চামড়া, বস্ত্র, হস্তশিল্প, ইলেক্ট্রনিক্স, পুন:প্রক্রিয়াজাতকরণ, আমদানি ও রফতানি খাতসহ পাইকারি ও খুচরা ব্যবসা, টেলিযোগাযোগ, পরিবহন, তথ্য প্রযুক্তি, হোটেল ও রেস্টুরেন্ট, কারখানা ইত্যাদিতে অগ্রাধিকার ভিত্তিতে এসএমই বিনিয়োগ প্রদান করা হয়।

ইসলামী ব্যাংক নারী উদ্যোক্তা বিনিয়োগ প্রকল্প, ক্ষুদ্র শিল্প বিনিয়োগ প্রকল্প, যানবাহন বিনিয়োগ প্রকল্প, ক্ষুদ্র ব্যবসা বিনিয়োগ প্রকল্প, প্রবাসী উদ্যোক্তা বিনিয়োগ প্রকল্পের মত বেশ কিছু এসএমই পণ্য ও সেবা চালু করেছে।  

দেশব্যাপী ব্যাংকের সকল এসএমই সেবা ও বিনিয়োগ পাওয়া যাচ্ছে। গ্রাহকগণ ব্যাংকের যে কোন শাখা ও ইসলামী ব্যাংক যোগাযোগ কেন্দ্র ১৬২৫৯ নম্বরে ফোন করেও সেবা সংক্রান্ত তথ্য পেতে পারেন।

/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।