দুপুর ০১:১৩ ; শনিবার ;  ২০ জানুয়ারি, ২০১৮  

ল’রিয়েলকে কেট উইন্সলেটের শর্ত!

প্রকাশিত:

নাজিয়া লোপা।।

প্রসাধনী কোম্পানি ল'রিয়েলকে শক্ত চুক্তি দিয়ে বাঁধলেন হলিউড তারকা কেট উইন্সলেট। বিশ্বখ্যাত প্রসাধনী কোম্পানি ল‘রিয়েলের চুক্তি পত্রে তিনি যুক্ত করতে বলেছেন নতুন একটি শর্ত। যেকোনও ধরনের দৃশ্যায়নের পর অতিরিক্ত ফটোশপ ব্যবহার করে চেহারা বা শরীরের কোনও অংশ যেন কৃত্রিমভাবে সৌন্দর্যকরণ না করা হয় এই শর্ত জুড়ে দিয়েছেন কেট উইন্সলেট। কেট জানান, বিজ্ঞাপনে যেরকম অপ্সরী বা নিখাদ সুন্দরী হিসেবে তাকে বা অন্যান্য তারকাকে প্রসাধনী কোম্পানি দর্শকের সামনে আনে - তা রীতিমত অন্যায়। কারণ নিখাদ সুন্দরী খুঁজে পাওয়া সত্যি বিরল। একজন তারকা হিসেবে তিনি মনে করেন, ফটোশপের মাধ্যমে তিনি তার অনুসারীদের সঙ্গে প্রতারণা করছেন। কারণ অনুসারীরা সত্যি সত্যি অনেক অনুসারীই মনে করেন যে ঐ প্রসাধনী ব্যবহার করলে কেটের মতোই তারা হবেন নিখাদ সৌন্দর্যের অধিকারী!

একারণেই কেট সম্প্রতি তার চুক্তিতে যোগ করেছেন নতুন এই শর্ত। সংবাদ সম্মেলনে কেট আরও বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকেই আমি এই পদক্ষেপ নিচ্ছি। তিনি মন করেন, নিজের নৈতিকতা না থাকলে অন্যের কাছ থেকেও তা আশা করা যায় না। 

উল্লেখ্য, পাশ্চাত্যে এখন সৌন্দর্য  নিয়ে বাড়াবাড়ির সীমা আশঙ্কাজনক হারে বুদ্ধি পেয়েছে। মাত্র নয় বছর বয়শ থেকেই ৪৬% শিশুকন্যা ডায়েট করা শুরু করে যেন তারা দশ বছর বয়সে মোটা না হয়ে যায় এই ভয়ে! এবং তারকাদের বিজ্ঞাপন দেখে নির্বাচন করে- কোন প্রসাধনী তাদের করবে নিখাদ সুন্দরী। 

বিশ্বব্যাপী সৌন্দর্য নিয়ে এমন মাতামাতি বাড়ার কারণে কেট উইন্সলেট এমন পদক্ষেপ নিয়েছেন বলে জানা গেছে। 

 

সুত্র: হলিউড টাইমস

 

আরএফ 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।