বিকাল ০৪:০৬ ; রবিবার ;  ০৫ এপ্রিল, ২০২০  

১ ডিসেম্বর থেকে ঢাকা- ইয়াঙ্গুনে উড়বে নভোএয়ার

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

২০১৩ সালের ৯ জানুয়ারি থেকে যাত্রা শুরু করে দেশের অন্যতম প্রধান বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার। সে দিন থেকেই দেশের অভ্যন্তরীণ চারটি রুটে সফলতার সঙ্গে ফ্লাইট পরিচালনা করে আসছে। আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-ইয়াঙ্গুন (মিয়ানমার) রুটে বিমানের ফ্লাইট পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক রুটে পাখা মেলছে নভোএয়ার। মাত্র ২৫ হাজার ২২০ টাকায় দেশটিতে নিরাপদ যাত্রী পরিবহন করার ঘোষণা দিয়েছে বেসরকারি এ বিমান সংস্থা নভোএয়ার।

বুধবার রাজধানীর হোটেল রেডিসনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এ সময় বেসরকারি এয়ারলাইন্স সংস্থা নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মফিজুর রহমান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, যাত্রীসেবা ও নিরাপত্তাকেই সবচেয়ে বেশি অগ্রাধিকার দেয় নভোএয়ার। এ কারণেই এ বিমান সংস্থাটি এ খাতে সুনাম ও সফলতা অর্জন করেছে।

জানা গেছে, কোম্পানি হিসেবে নভোএয়ার ২০০৭ সালে একটি কার্গো নির্ভর এয়ারলাইন্সের ব্যবসা শুরু করে। ২০০৮ সালে বিশ্ব অর্থনৈতিক মন্দার কারণে কার্গো ক্যারিয়ার সেবা বন্ধ রাখা হয়। পরবর্তীতে ২০১১ সালে কার্গো ক্যারিয়ার থেকে যাত্রী সেবায় চলে আসার সিদ্ধান্ত নেওয়া হয়। ২০১৩ সালের ৯ জানুয়ারি দেশের চারটি রুটে (ঢাকা-চট্টগ্রাম, কক্সবাজার, যশোর ও সিলেট) ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু হয় নভোএয়ারের।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জানানো হয়, নভোএয়ারের বহরে তিনটি বিমান আছে। বছরের শেষ নাগাদ আরও তিনটি বিমান যুক্ত হবে।

আশা করছি অভ্যন্তরীণ রুটে যেভাবে আমরা যাত্রীসেবা দিয়ে সুনাম অর্জন করেছি, আন্তর্জাতিক রুটেও যাত্রীসেবা নিশ্চিত করে সুনাম ধরে রাখতে পারবো, জানিয়েছেন সংস্থার এমডি।

তিনি জানান, শুধু বাংলাদেশে না। আমেরিকার মতো উন্নত দেশেও সফল বিমান সংস্থার সংখ্যা ৩০ শতাংশ। ১০০টা এয়ারলাইন্স চালু হলে ৩০টি চালু রয়েছে, ৭০টিই বন্ধ হয়ে গেছে। আমাদের এখানেও প্রতিযোগিতা আছে।

/এসআই/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।