সন্ধ্যা ০৭:১৩ ; শনিবার ;  ২১ জুলাই, ২০১৮  

একই দিনে ঢাকায় মুক্তি পাচ্ছে জেমস বন্ড!

প্রকাশিত:

সম্পাদিত:

বিনোদন প্রতিবেদক।।
আবার জেমস বন্ড। আবার উত্তেজনা। বিশ্বব্যাপী সিনেমাপ্রেমীদের অন্যতম কাঙ্খিত নাম ‘জেমস বন্ড’। এই সিরিজের নতুন ছবির জন্য উম্মুখ হয়ে থাকেন কোটি দর্শক। আর দেরি নয়, অপেক্ষার অবসান ঘটছে শিগগিরই। ৬ নভেম্বর সারা বিশ্বে মুক্তি পাচ্ছে জেমস বন্ড-এর নতুন ছবি ‘স্পেকটর’। যার সৌভাগ্যবান দর্শক হতে যাচ্ছেন বাংলাদেশের সিনেমাপ্রেমীরাও। একইদিনে ছবিটি মুক্তি দিচ্ছে ঢাকার স্টার সিনেপ্লেক্স।

জেমস বন্ড-এর সবশেষ ছবি ‘স্কাইফল’ও সারাবিশ্বের সঙ্গে একইদিনে মুক্তি দিয়ে দেশের দর্শকদের চমকে দিয়েছিল তারা। তারই ধারাবাহিকতায় এবার আসছে ‘স্পেকটর’। এ উপলক্ষে ৫ নভেম্বর সন্ধ্যায় জমকালো প্রিমিয়ার শো আয়োজন করেছে স্টার সিনেপ্লেক্স।
উল্লেখ্য যে, এই ছবির সার্বিক সহযোগিতায় রয়েছে গ্রামীণফোন।

গত ২৬ অক্টোবর যুক্তরাজ্যে মুক্তি পেয়েছে ছবিটি। আর মুক্তি পেয়েই যথারীতি বক্স-অফিসে ঝড় তুলেছে ‘জেমস বন্ড’ সিরিজের নতুন সিনেমা ‘স্পেকটর’ । ৩০০ মিলিয়ন ডলার ব্যয়ে নির্মিত ছবিটি মুক্তির প্রথম দুদিনেই আয় করেছে ২ কোটি ৪৫ লাখ মার্কিন ডলার। সিরিজের সবশেষ ছবি ‘স্কাইফল’ এর আকাশছোঁয়া সাফল্যের পর স্বাভাবিকভাবেই ‘স্পেকটর’  নিয়ে ভক্তদের প্রত্যাশার পারদ ছিল তুঙ্গে। প্রথম ‘বন্ড’ সিনেমা হিসেবে ১০০ কোটি মার্কিন ডলার আয় করা ‘স্কাইফল’ এখন পর্যন্ত সিরিজের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা। মুক্তির প্রথম দিনে ৩ কোটি ২৪ লাখ আয় করা ‘স্কাইফল’কে ‘স্পেকটর’ উদ্বোধনী আয়ে ছাড়িয়ে যাবে বলেই আশা করা হচ্ছে। সনি পিকচার্সের ব্যানারে সিনেমাটি পরিচালনা করেছেন স্কাইফল-এর পরিচালক স্যাম মেন্ডেস।

ট্রেলার:

ড্যানিয়েল ক্রেইগের সঙ্গে এবার বন্ডগার্ল হিসেবে আছেন ইতালীয় সুন্দরী মনিকা বেলুচ্চি এবং ফরাসি অভিনেত্রী লিয়া সেড্যু। এই পর্বে খলনায়ক হিসেবে দেখা যাবে ক্রিস্টফ ওয়ালজ, এন্ড্রু স্কট এবং ডেইভ বাতিস্তাকে। শোনা যাচ্ছে, গত তিনটি সিনেমায় বন্ড চরিত্রে অভিনয় করা ড্যানিয়েল ক্রেইগকে এই সিনেমায় শেষবারের মতো এজেন্ট ০০৭ হিসেবে দেখা যাবে।

এবারের ছবির শুটিং হয়েছে লন্ডন, মেক্সিকো সিটি, রোম ও মরক্কোতে। ১৯৫৩ সালে লেখা ইয়ান ফ্লেমিংয়ের উপন্যাসের বিখ্যাত এমআই সিক্স গোয়েন্দা চরিত্র জেমস বন্ড পর্দায় ১৯৭১ সালে চিত্রায়িত হয়ে নাড়িয়ে  দেয় পুরো বিশ্বকে।

/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।