রাত ০৪:৫১ ; মঙ্গলবার ;  ১২ নভেম্বর, ২০১৯  

অর্থমন্ত্রীর কাছে শিক্ষক ঐক্যজোটের পাঁচ দাবি পেশ

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট ॥

প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের বেতন বৈষম্য দূরকরণসহ পাঁচ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ঐক্যজোট।

শিক্ষক ঐক্যজোটের দাবিগুলোর মধ্যে রয়েছে-  প্রধান শিক্ষক পদে সরাসরি নিয়োগ বন্ধ করে সহকারী শিক্ষক পদে এন্ট্রি পদ ধরে সকল আর্থিক সুবিধাসহ শতভাগ পদোন্নতি প্রদান, অষ্টম পে-স্কেলে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতন স্কেল প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের এক ধাপ নিচে রাখা, শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রদান এবং সর্বশেষ প্রাথমিক ডিপার্টমেন্টকে নন-ভ্যাকেশনাল ডিপার্টমেন্ট হিসেবে ঘোষণা করা, ২০১৪ সালের ১৯ অক্টোবর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পরিদর্শনকালে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনে প্রধানমন্ত্রীর আশ্বাস বাস্তবায়ন, অষ্টম জাতীয় বেতন স্কেলে টাইম স্কেল বহালসহ যথাসময়ে যোগদানের তারিখ অনুযায়ী বার্ষিক ইনক্রিমেন্ট ১০ শতাংশ চক্রবৃদ্ধি হারে প্রদান করা।

রবিবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠককালে এ সব দাবি পেশ করেন শিক্ষক ঐক্যজোটের নেতারা। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ শামছুদ্দীন, সাধারণ সম্পাদক সাবেরা বেগমসহ অন্যরা এ সময় উপস্থিত ছিলেন।

অর্থমন্ত্রী বলেন, আমি আপনাদের দাবি শুনেছি। আজই (রবিবার) বেতন বৈষম্য দূরীকরণ সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটির বৈঠক আছে। সেখানে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

/এসআই/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।