দুপুর ০১:৪৯ ; মঙ্গলবার ;  ২৮ জানুয়ারি, ২০২০  

আজকের প্রদর্শনী

প্রকাশিত:

নাজিয়া লোপা।।

আজ, ৩১ অক্টোবর সন্ধ্যা ৬টায় বেঙ্গল আর্ট লাউঞ্জে হতে যাচ্ছে শিল্পী মাকসুদা ইকবাল নীপার ক্রোমাটিক ডিলিউশান্স শীর্ষক ৩ সপ্তাহব্যাপী একক প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানটি যৌথভাবে উদ্বোধন করবেন ইউরোপীয়ান ইউনিয়নের মহামান্য রাষ্ট্রদূত পিয়েরে মায়োদন এবং প্রফেসর এমিরেটাস আনিসুজ্জামান ।

শিল্পী মাকসুদা ইকবাল নীপা খ্যাত তাঁর বিমূর্ত রঙ্গিন কম্পোজিশানের জন্য। প্রায়শই তিনি বিশাল ক্যানভাসে কাজ করেন। তাঁর এই ব্যাতীক্রমী বিন্যাস নিয়েই “ক্রোমাটিক ডিলিউশান্স” এর আয়োজন – যেখানে স্থান পাবে তাঁর বেশ কিছু শক্তিশালী নন-ফিগারেটিভ চিত্রকর্ম। আলো, দূরত্ব কিংবা দেখার ভঙ্গিমার সামান্য পরিবর্তন কি করে পুরো কাজটা কে পুনর্বিন্যস্ত করে ফেলে - শিল্পীর এই বর্ণ চর্চা দর্শককে বিস্মিত করবে। শিল্পী নীপা জাপানে পড়াশোনা করেছেন এবং সেখানে তেল রঙ এর প্রায়োগিক কলাকুশলীর ওপর তিনি বিস্তর জ্ঞান লাভ করেছেন। আগামী তিন সপ্তাহ ধরে প্রতিদিন এই প্রদর্শনী চলবে বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত । 

 

আরএফ 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।