রাত ১০:১৩ ; বৃহস্পতিবার ;  ২০ জুন, ২০১৯  

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

প্রকাশিত:

সম্পাদিত:

কুয়ালালামপুর প্রতিনিধি।।

মালয়েশিয়ায় ক্রেন ছিঁড়ে বাংলাদেশি  এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার সকালে রাজধানী কুয়ালালামপুরে বুকিত বিনতাং (প্যাভিলিয়ন) এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম নাসির মিয়া (৩০)। সে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার দুর্গাপুরের নজরপুর গ্রামের মো. আরশব আলীর ছেলে। তার মা-বাবা, স্ত্রী ও তিন মেয়ে রয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে মালয়েশিয়া পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ময়নাতদন্ত শেষে লাশ এখন পুলিশ হেফাজতে রয়েছে।

বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে আনুষ্ঠানিকতা শেষ হলেই নাসিরের লাশ দেশে পাঠানো হবে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী নির্মাণ শ্রমিক মো. মনির  বলেন, ঘটনার দিন সকাল ৯টার দিকে নিহত নাসিরসহ আরও দুজন ক্রেনে বালু ভরে দিচ্ছিল। হঠাৎ করে ক্রেনের তার ছিঁড়ে যায়। ক্রেনের চালক চিৎকার করে নিচ থেকে সরে যেতে বলেন। নিহত নাসির তার সহকর্মী দুজনকে ধাক্কা দিয়ে পাশে সরিয়ে দেন। নিজে নিরাপদে যাবার আগেই বালুর ক্রেন তার মাথায় এসে পরে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহত নাসিরের আরেক সহকর্মী মো. ইউসুফ জানান, জীবিকার জন্য ২০১৩ সালের শেষ দিকে মালয়েশিয়া এসেছিল নাসির। কঠিন শ্রমের টাকায় কোনওমতে দেশে তার সংসার চলতো। এ বছরের ডিসেম্বরে তার বাড়ি ফেরার কথা ছিল।

 

সহযোগিতার আহ্বান:

বাংলাদেশ কমিউনিটির পক্ষে জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি সোনাহর খান রশিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহত নাসিরের লাশ দেশে পাঠানো এবং পারিবারকে সহযোগিতা করার জন্য সবার এগিয়ে আসা উচিত। নাসিরের বাড়িতে বৃদ্ধ বাবা আশরব আলী, মা, স্ত্রী মালতি বেগম এবং তিন মেয়ে রয়েছে।

নাসিরের পরিবারকে সাহায্য পাঠানোর ঠিকানা-

মালয়েশিয়া: মে ব্যাংক, অ্যাকাউন্ট নং- ১৬৪৫৪৮১৪৫২০২ নাম: সোনাহর খান, মোবাইল নং- ০০৬০১৬৩৬৫৬৫৪২ 
বাংলাদেশ: মো আশরব আলী (নিহতের পিতা), মোবাইল নং-০০৮৮০১৭৫৬৯১৬৭৮০

/এনএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।