রাত ০৫:২৯ ; শনিবার ;  ১৯ অক্টোবর, ২০১৯  

বিস্ফোরক মামলায় হাজিরা দিলেন জেএমবি’র প্রধানের ছেলে নাবিল

প্রকাশিত:

কুমিল্লা প্রতিনিধি ।।

বিস্ফোরক মামলায় জেএমবি’র প্রধান শায়খ আবদুর রহমানের ছেলে নাবিল রহমান ও তাঁর সহযোগী আলমগীর হোসেনকে বুধবার কড়া নিরাপত্তায় কুমিল্লার আদালতে হাজির করেছে পুলিশ। কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে এদিন মামলাটির সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল।

বুধবার র‌্যাব-৭ এর দু’কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ করেন কুমিল্লার বিশেষ ট্রাইব্যুনাল আদালত। দু’জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আগামী ২৪ নভেম্বর পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন বিচারক নূর নাহার বেগম শিউলী।

এ মামলায় এ পর্যন্ত ২০ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়েছে । এর মধ্যে ১৯ ও ২০ নম্বর সাক্ষী ছিলেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক বর্তমানে বাংলাদেশ ট্যারিফ কমিশনের যুগ্ম প্রধান মো. খালেদ আবু নাসের ও র‌্যাব-৭ এর কোম্পানি কমান্ডার বর্তমানে ঢাকা সিআইডি’র বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ আবু সুফিয়ান।

আদালত সূত্রে জানা যায়, ২০০৬ সালের ১৩ মার্চ কুমিল্লা নগরীর বিষ্ণুপুর এলাকা ঘেরাও করে ৬০, রৌশন ভিলা হতে প্রচুর পরিমাণ বিস্ফোরক দ্রব্য, বোমা তৈরির সরঞ্জামসহ মোস্তাফিজুর রহমানকে (২২) গ্রেফতার করে র‌্যাব-৭ এর সদস্যরা। এরপর তার স্বীকারোক্তি অনুযায়ী নগরীর কালিয়াজুরী পি.টি.আই এর দক্ষিণ-পূর্ব পাশের “জান্নাতুল শাফি” নামের দোতলা বাড়ি থেকে শায়খ আবদুর রহমানের ছেলে নাবিল রহমান ও  তাঁর সহযোগী আলমগীর হোসেনকে আটক করে র‌্যাব সদস্যরা।

এ ব্যাপারে জেএমবি’র প্রধান শায়খ আবদুর রহমানের ছেলে নাবিল রহমান ও তাঁর সহযোগী আলমগীর হোসেনকে আসামি করে র‌্যাব-৭ এর ডিএডি মো. আনোয়ার হোসেন বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় মামলা করেন।

/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।