রাত ০৮:৫৮ ; রবিবার ;  ২২ সেপ্টেম্বর, ২০১৯  

সাম্য হত্যার বিচার দাবিতে গোবিন্দগঞ্জে হরতাল পালিত

প্রকাশিত:

গাইবান্ধা প্রতিনিধি।।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বুধবার (২৮ অক্টোবর) সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে। গোবিন্দগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমানের ছেলে সাম্যর (১৩) হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবি জানিয়ে স্থানীয় পেশাজীবী সংগঠন এ হরতাল আহবান করে।

হরতাল সমর্থকদের মধ্যে গোবিন্দগঞ্জ থানার এস আই আকতারকে প্রত্যাহারের দাবিটিও জোরালো ছিল।   

সকালে হরতালের সমর্থনে সাম্য হত্যার বিচারের দাবি নিয়ে সম্প্রতি গঠিত সাম্য মঞ্চ ও পেশাজীবী সংগঠন গোবিন্দগঞ্জ শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে।এ সময় শহরের যান চলাচল এবং বিপণী বিতানগুলো বন্ধ থাকে। তবে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

শিশু সাম্যের পরিবারসূত্রে জানা যায়, সহপাঠী শাহরিয়ার খান হৃদয় বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর ২টায় সাম্যকে শহরের ঘোষ পাড়ার বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর বহুক্ষণ কোনও খোঁজ না পাওয়ায় বাবা পৌর মেয়র আতাউর রহমান ওই দিন সন্ধ্যায় গোবিন্দগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

পুলিশ রাতেই জিজ্ঞাসাবাদের জন্য আটজনকে আটক করে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য থেকে গোবিন্দগঞ্জ পৌরসভার সামনে শহরের বর্ধনকুঠি বটতলা মোড় এলাকার একটি সেফটি ট্যাঙ্ক থেকে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) ভোরে হাত-পা বাঁধা অবস্থায় সাম্যর মরদেহ উদ্ধার করা হয়।

/এইচকে/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।