ভোর ০৬:১৮ ; মঙ্গলবার ;  ১৯ নভেম্বর, ২০১৯  

আন্তর্জাতিক রুটে ফ্লাইট শুরু করবে নভোএয়ার

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

ঢাকা-ইয়াঙ্গুন (মিয়ানমার) ফ্লাইট পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক রুটে ফ্লাইট শুরু করবে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার। আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-ইয়াঙ্গুন রুটে সপ্তাহে তিন দিন (শুক্রবার, রবিবার ও মঙ্গলবার) ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইনটি।

বুধবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান। বর্তমানে ঢাকা থেকে অভ্যন্তরীণ রুটের চট্টগ্রাম,কক্সবাজার,সিলেট ও যশোরে ফ্লাইট পরিচালনা করছে নভোএয়ার। শিগগিরই সৈয়দপুর, রাজশাহী ও বরিশালেও ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানান তিনি।

মফিজুর রহমান আরও বলেন, ঢাকা-ইয়াঙ্গুন রুটে রিটার্ন ভাড়া সর্বনিন্ম ২৫ হাজার ২২০ টাকা (ট্যাক্সসহ) নির্ধারণ করা হয়েছে। অত্যাধুনিক এমব্রেয়ার উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে।

তিনি আরও বলেন, তিন বছর আগে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে আমাদের যাত্রা শুরু হয়েছিল। এখন দেশের চারটি এয়ারপোর্টে সেবা দিতে পারছি। মিয়ানমার আমাদের প্রতিবেশী দেশ। তবে ভারতের সঙ্গে আমাদের যে কানেক্টিভিটি রয়েছে, মিয়ানমারের সঙ্গে নেই। আমরা এখানেও সে সম্পর্ক স্থাপনে ভূমিকা রাখতে চাই।

নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস ম্যানেজার সোহেল মজিদ বলেন, মিয়ানমার পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থান। সেখানে বাংলাদেশের পর্যটকদের সুবিধার জন্য ভিসা সাপোর্ট, হোটেল বুকিংসহ ভ্রমণ প্যাকেজ তৈরি করা হয়েছে।

/সিএ/এফএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।