ভোর ০৬:৩৫ ; মঙ্গলবার ;  ১৯ নভেম্বর, ২০১৯  

বাংলাদেশে অফিস খুলতে যাচ্ছে পিডব্লিউসি

প্রকাশিত:

বিজনেস ডেস্ক।।

বহুজাতিক প্রতিষ্ঠান প্রাইস ওয়াটার হাউজ কুপারসের (পিডব্লিউসি)ভারতীয় বিভাগ বাংলাদেশে শাখা খোলার ঘোষণা দিয়েছে। প্রতিষ্ঠানটি বিশ্বব্যাপী মানসম্পন্ন কর ও পরামর্শ সেবা দিয়ে থাকে।

সোমবার কোম্পানির এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, বৈশ্বিক বাণিজ্যে বাংলাদেশের গুরুত্ব ক্রমান্বয়ে বাড়ছে । বিষয়টি আমলে নিয়ে ঢাকার গুলশানে শাখা খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রতিষ্ঠানটির ভারত ও বাংলাদেশ অফিসের চেয়ারম্যান দীপক কাপুর বলেন, আন্তর্জাতিক মানসম্পন্ন সেবার চাহিদা পূরণে মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রার অংশীদার আমরাও হতে চাই।

পিডব্লিউসি বাংলাদেশ অফিসের পার্টনার ইন-চার্জ থাকবেন ব্যাংকার ও অর্থনৈতিক বিশ্লেষক মামুন রশীদ।

এ বিষয়ে সংবাদ বিবৃতিতে আরও বলা হয়েছে, এএনজেড গ্রিন্ডলেজ, সিটি ব্যাংক (ইউএসএ)এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকসহ দেশি-বিদেশি বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে কাজ করেছেন তিনি। অর্থনীতি এবং ব্যাংকি খাতে তার রয়েছে ৩০ বছরের অভিজ্ঞতা।

দীপক কাপুর বলেন, আমাদের বিশ্বাস, তার সুদীর্ঘ অভিজ্ঞতা কাজে লাগিয়ে পিডব্লিউসি বাংলাদেশে একটি দক্ষ কর্মীবাহিনী গড়ে তুলতে পারবে। 

বিবৃতিতে জানানো হয়, পিডব্লিউসি বাংলাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়োগ দেবে। পাশাপাশি পেশারদার বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গেও কাজ করবে।

উল্লেখ্য, পিডব্লিউসি ১৫৭টি দেশে কর ব্যবস্থাপনা এবং আর্থিক খাতে পরামর্শক হিসেবে কাজ করছে।

/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।