ভোর ০৬:৪৪ ; শনিবার ;  ১৯ অক্টোবর, ২০১৯  

লক্ষ্মীপুরে উপজেলা ছাত্রলীগ সভাপতিকে অবাঞ্চিত ঘোষণা

প্রকাশিত:

লক্ষ্মীপুর প্রতিনিধি।।

লক্ষ্মীপুর সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি ইমতিয়াজ আহমদ শরীফ ও সাধারণ সম্পাদক মাজেদ হোসাইনকে তিনটি ইউনিয়নে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে। নিয়ম বহির্ভূতভাবে উপজেলার শাকচর, তেওয়ারীগঞ্জ ও উত্তর হামছাদী ইউনিয়নে পকেট কমিট গঠন, বিবাহিত ও অছাত্রদের ছাত্রলীগে স্থান দেওয়ার অভিযোগ এনে মঙ্গলবার বিকেলে এই ঘোষণা দেন পদবঞ্চিত নেতাকর্মীরা।

মঙ্গলবার বিকালে তিন ইউনিয়নের পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতাকর্মীরা সমবেত হয়ে বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে তাদের অবাঞ্চিত ঘোষণা করেন। সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা মনির মাহমুদ নোবেল, মামুন পাটোয়ারী, তারেক হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, সোমবার রাতে তিনটি ইউনিয়নের ছাত্রলীগের কমিটিতে দায়িত্বে থাকা নেতাদের সঙ্গে আলাপ আলোচনা না করে শাকচর ইউনিয়নে বিবাহিত ও অছাত্র মাসুমকে আহ্বায়ক এবং রাজুকে যুগ্ম-আহ্বায়ক করে ৭ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। একইভাবে অন্য দুই ইউনিয়নেও কমিটি গঠন করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। এর প্রতিবাদে তাদেরকে ওই তিনটি ইউনিয়নে অবাঞ্চিত ঘোষণা করা হলো।

নিয়মবহির্ভূত কমিটি দেওয়ার অভিযোগ অস্বীকার করে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমতিয়াজ আহমদ শরীফ জানান, দীর্ঘদিন ধরে এসব ইউনিয়ন কমিটি মেয়াদোত্তীর্ণ ছিল। যারা এ অভিযোগে আন্দোলন করছে তারা জামায়াত-বিএনপির সমর্থক।

জেলা ছাত্রলীগ সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল জানান, খুব শিগগিরই কেন্দ্রীয় ছাত্রলীগ ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে আলাপ করে এ বিষয়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

/আরএ/এমপি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।