রাত ০৩:৫৪ ; মঙ্গলবার ;  ১২ নভেম্বর, ২০১৯  

ঢাকায় ওমান এয়ারের যাত্রা শুরু

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

চট্টগ্রামের পর ঢাকায় যাত্রা শুরু করেছে ওমানের জাতীয় বিমান সংস্থা ওমান এয়ার। প্রাথমিক অবস্থায় সপ্তাহে ৪টি ফ্লাইট রবি, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার চলাচল করবে। আগামী ১ ডিসেম্বর থেকে সোম ও বুধবারেও এ সেবা পাওয়া যাবে।

রবিবার নতুন এই সেবার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। এ সময় আরও  উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ওমান রাষ্ট্রদূত ওমর বিন মোহাম্মদ বিন রামাধান আল বালুসি, ওমান এয়ারের কান্ট্রি ম্যানেজার খন্দকার এ কবির প্রমুখ।

ওমান এয়ারের প্রধান পরিচালন কর্মকর্তা আব্দুল রহমান  আল বুসাইদি বলেন, মাসকট ও ঢাকার মধ্যকার নতুন এই ফ্লাইটের ফলে বাংলাদেশ ও ওমানের মধ্যে বাণিজ্য, জনশক্তি রফতানি, পর্যটন ও সংস্কৃতির আদান-প্রদানের এক নতুন দিগন্তের সূচনা হয়েছে।

ওমান এয়ার জানিয়েছে, ফ্লাইট ডব্লিউওয়াই-৩১৭ ঢাকা শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্র ও রবিবার বিকেল ০৪.৩০ মিনিটে এসে পৌঁছুবে এবং সন্ধ্যা ৬টায় ছেড়ে যাবে। মঙ্গল ও বৃহস্পতিবার ফ্লাইট ডব্লিউওয়াই-৩১৫ রাত ৮টা ৫মিনিটে পৌঁছবে এবং রাত ৯টা ২০ মিনিটে ছেড়ে যাবে।

উল্লেখ্য, ওমান এয়ার বর্তমানে চট্টগ্রাম ও ওমানের রাজধানী মাসকটের মধ্যে সপ্তাহে ৭টি করে ফ্লাইট পরিচালনা করছে। নতুন এই রুটের যাত্রীদের জন্য থাকছে ওমানএয়ারের এয়ারবাস৩৩০-৩০০, যার আসন সংখ্যা ইকোনমি ক্লাসে ২০৪টি ও বিজনেস ক্লাসে ২৬টি।

/সিএ/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।