দুপুর ০১:৪৯ ; মঙ্গলবার ;  ২৮ জানুয়ারি, ২০২০  

এবার ইচ্ছে হলেই ‘চলো’

প্রকাশিত:

নাজিয়া লোপা।।

নিজের একটা গাড়ি না থাকলে আজকাল চলাফেরা করাটাই যেন দায়। আর এ শহর ঢাকায় তা যেন আরও প্রকট। নিজেদের একটা গাড়ি থাকলে যখন খুশি, যেমন ইচ্ছা বেরিয়ে পড়া যায়। ছুটে যাওয়া যায় দূর কোনও নির্জনতায়। লং ড্রাইভের স্বাদও নেওয়া যায়। কিন্তু ওই যে সমস্যা একটাই, নিজস্ব যানবাহন নেই।

তাই বলে কি, আপনার এসব সাধ কি অপূর্ণ থাকবে?

মোটেই না। গাড়ি না থাকার সমস্যার সমাধান নিয়ে এসেছে ‘চলো’। এটি একটি প্রযুক্তিভিত্তিক কার সেবা। চলোর অধীন রয়েছে অসংখ্য সব মোটর কার। মডেলে আধুনিকতা, ভ্রমণে আরামদায়ক, চৌকস চালক, সময়ানুবর্তীতাই একধাপ এগিয়ে থেকে যা এরই মধ্যে রূপান্তরিত হয়েছে আভিজ্যাত্যের প্রতীক হিসেবে। যার স্লোগানই হচ্ছে,‘চলোকে বলো’। এর অর্থ হচ্ছে মোবাইলফোন, ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে শুধু চলোকে জানান, কবে কখন কোন এলাকা থেকে আপনি সেবা নিতে চান। দেখবেন আপনার দেওয়া দিন-ক্ষণ ও ঠিকানা অনুযায়ী চলোর আধুনিক মডেলের গাড়ি আপনার দরজায় কড়া নাড়ছে। দরজা  খুলে দেখবেন দুয়ারে গাড়ি প্রস্তুত। চৌকস কোনও চালক আপনাকে তার সেবা নিতে স্বাগত জানাচ্ছে।

 

চলোর এই কার সেবা এরই মধ্যে ঢাকায় বেশ জনপ্রিয়তা পেয়েছে। শতভাগ নিরাপত্তার নিশ্চয়তা থাকায় এরই মধ্যে সেবার দিক দিয়ে চলো গ্রাহকদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। অ্যাপস ভিত্তিক সেবা হওয়া প্রতিষ্ঠানটি (চলো টেকনোলজিস লিমিটেড) গ্রাহকদের (সেবা গ্রহীতাদের) সুরক্ষিত নিরাপত্তা দিতে সক্ষম হয়েছে। প্রতিষ্ঠানটি শুধু কার সেবা দিয়েই তাদেও দায়িত্ব শেষ করে না। বরং সংশ্লিষ্ট গাড়িটি সার্বক্ষণিক ট্র্যাকিং করা হয় যতে কওে কেন্দ্রীয়ভাবে মনিটর করা হয় গাড়িতে যাত্রী হিসেবে কারা সেবা নিচ্ছেন, কোথায় যাচ্ছে, কোন রুট ধরে যাচ্ছে, তাৎক্ষণিকভাবে কোন এলাকায় আছে, যাত্রী কতক্ষণ গাড়িটি ওয়েটিংয়ে রেখেছে ইত্যাদি।
চলো টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানান, চলো হলো আভিজাত্যের প্রতীক। চলোর গাড়িকে আপন বা নিজের মনে হবে। এগুলোতে কোনও ধরনের বিজ্ঞাপন নেই। গাড়ি ব্যবহারকারী গাড়িটিকে নিজের মনে করতে পারেন। চলোর চালকরাও ঠিক আপনি যেভাবে চাইবেন সেভাবেই সেবা দেবে।


কাশফুল দেখা বা বিমান বন্দরে পৌঁছানো বা পরিবারের সবাই মিলে সারাদিনের জন্য শপিং করা- যেকোনও কাজে চলোকে নিয়ে চলতে পারবে ভোক্তা সাধারন। চলোতে আছে বিভিন্ন ধরনের প্যাকেজ যা চলার পথে এনে দিবে প্রশান্তি এবং স্বস্তি।

চলোর সেবা নিতে ফোন করা যাবে ০১৭২০০০৭৮০০ এই নম্বরে। বিস্তারিত জানতে ঘুরে আসতে পারেন চলোর ফেসবুক পেজ https://www.facebook.com/chalo.com.bd?fref=ts থেকে।
 

 

আরএফ 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।