রাত ০৯:৫৪ ; বৃহস্পতিবার ;  ২০ জুন, ২০১৯  

নাশকতার মামলায় গাইবান্ধা জেলা জামায়াতের আমির গ্রেফতার

প্রকাশিত:

গাইবান্ধা প্রতিনিধি।।

জামায়াতে ইসলামী বাংলাদেশ-এর গাইবান্ধা জেলা আমির ও স্থানীয় রাবেয়া ক্লিনিকের মালিক ডা. আব্দুর রহিমকে (৫৫) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দিনগত রাত ২টার দিকে শহরের টার্মিনাল রোডের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গাইবান্ধা সদর থানার ওসি মেহেদি হাসান জানান, গত ৬ ফেব্রুয়ারি গাইবান্ধা সদরের তুলশীঘাটে ঢাকাগামী কোচে পেট্রোলবোমা ছুড়ে ৮ জনকে পুড়িয়ে হত্যার মামলাসহ তার বিরুদ্ধে একাধিক নাশকতার মামলা আছে। তিনি এতদিন পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

ওসি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রবিবার সকালে আদালতে পাঠানো হয়েছে।

ওসি জানান, পেট্রেলবোমা ছুড়ে আটজনকে পুড়িয়ে হত্যার ঘটনার দায়ের করা মামলায় এ পর্যন্ত ২৫ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে জেলার সুন্দরগঞ্জ উপজেলা সীচা থেকে ৪০/৫০ জন যাত্রী নিয়ে নাপু পরিবহনের একটি বাস ঢাকার পথে রওনা হয়। পথে রাত ১১টায় গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের তুলসীঘাট পল্লীবিদ্যুৎ অফিস সংলগ্ন এলকায় পৌঁছলে অবরোধকারীরা ওই বাসে পেট্রোলবোমা ছুড়ে মারে। এতে পুড়ে মারা যান ৮ জন। দগ্ধ হন ৩০ জন ও আহত হন আরও ১০/১২ জন। এই ঘটনায় সন্ত্রাস দমন ও বিস্ফোরক আইনে সহকারী পরিদর্শক (এসআই) মাহবুবুর রহমান রহমান বাদী হয়ে গত ৭ ফেব্রুয়ারি শনিবার সদর থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় সাতজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০/৫০ জনকে আসামি করা হয়েছে।

/এএ/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।