রাত ১১:২০ ; বৃহস্পতিবার ;  ১৮ জুলাই, ২০১৯  

কিবরিয়া হত্যা মামলায় আরও তিনজনের সাক্ষ্যগ্রহণ

প্রকাশিত:

সিলেট প্রতিনিধি।।

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় দ্বিতীয় দিনে তিনজনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। আগামী ২৮ ও ২৯ অক্টোবর পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করা হয়েছে। সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর বিষয়টি জানান।

বুধবার সকাল ১১টায় ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান সাক্ষ্যগ্রহণ শুরু করেন।

সাক্ষীরা হলেন আবদুল মতিন, আবদুল কাইয়ূম ও ঈমান আলী। কিবরিয়া হত্যা মামলায় এ নিয়ে চারজনের সাক্ষ্য নেওয়া হলো। ৩০ সেপ্টেম্বর এই মামলার বাদী সংসদ সদস্য আব্দুল মজিদ খান প্রথম সাক্ষ্য দেন।

পিপি জানান, কিবরিয়া হত্যা মামলায় ১৭১ জনের সাক্ষ্য গ্রহণের কথা রয়েছে। বুধবার সাক্ষ্যগ্রহণকালে এ মামলার আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, হবিগঞ্জ পৌরসভার বরখাস্ত মেয়র জিকে গউছ ও জেএমবির শীর্ষ নেতা মুফতি আবদুল হান্নানসহ কারান্তরীণ ১৩ আসামি ও জামিনে থাকা ৮ আসামি উপস্থিত ছিলেন বলে জানান পিপি।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী ছিলেন শাহ এএমএস কিবরিয়া।

/এইচকে/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।