রাত ০৪:২৮ ; সোমবার ;  ২০ মে, ২০১৯  

ভাতা নিতে অনীহা প্রকাশ করলেন অমিতাভ

প্রকাশিত:

শ্যামলেন্দু মিত্র, কলকাতা।।

সামাজিক অবদানের জন্য সম্প্রতি ভারতের উত্তরপ্রদেশ সরকার বচ্চন পরিবিারের তিন সদস্য অমিতাভ, জয়া ও অভিষেককে পেনশন দেওয়ার ঘোষণা দেয়। মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের সভাপতিত্বেও অনুষ্ঠিত এক কেবিনেট মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বলা হয়, ‘যশ ভারতী’ পুরস্কার হিসেবে বিগ বি পরিবারের তিন সদস্য পঞ্চাশ হাজার টাকা করে মাসিক ভাতা পাবেন। আর এটা দেওয়া হবে সামাজিক ক্ষেত্রে তাদের অবদানের জন্য।

তবে বলিউড শাহেনশাহ ঘোষণাটা শুনে পত্রপাঠ ‘না’ করে দিয়েছেন। উত্তরপ্রদেশ সরকারের এই ঘোষাণার কথা জানতে পেরে কিছুটা অসন্তোষ প্রকাশ করেন তিনি।

জানা গেছে, এটা নিতে অনীহা প্রকাশের কথা জানিয়ে উত্তরপ্রদেশ সরকারকে শিগগিরই চিঠি পাঠাচ্ছেন তিনি। পাশাপাশি তিনজনের মাসে দেড় লক্ষ টাকা যেন গরিব ছাত্র-ছাত্রীদের শিক্ষার জন্য খরচ করে হয়- এই অনুরোধ করবেন তিনি।

এদিকে বুধবার (আজ) উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে এই বিষয়টি কথা স্বীকার করে নেওয়া হয়েছে। বলা হয়েছে, বিগবি পরিবারের সিদ্ধান্তই চূড়ান্ত।

/এম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।