রাত ০৪:২৭ ; সোমবার ;  ২০ মে, ২০১৯  

স্মৃতিকাতর শাহরুখ-করণ

প্রকাশিত:

সম্পাদিত:

বিনোদন ডেস্ক।।

১৯৯৮ সালের ঠিক এই দিনে (১৬ অক্টোবর) মুক্তি পেয়েছিল করণ জোহরের ‘কুছ কুছ হোতা হ্যায়’। মাঝে টানা ১৭ বছর। বলিউড বাজারে অনেক উথাল-পাথাল। এই ছবির কেউ আছেন পর্দায় কেউবা চলে গেছেন স্মৃতিতে। শাহরুখ খান, কাজল আর রানী মুখার্জি- ১৭ বছর পর এখন যে যেখানেই থাকুক, পর্দায় এখনও সমান উজ্জ্বল অঞ্জলি, রাহুল আর টিনা। আজও তারা কলেজ পড়ুয়া তৃকোণ প্রেমে হাবুডুবু খাচ্ছে, খাওয়াচ্ছে দর্শকদের।

শুক্রবার ছবিটির মুক্তিদিন উপলক্ষে টুইটারে একটি ছবি শেয়ার করেছেন শাহরুখ। ‘কুছ কুছ হোতা হ্যায়’র ঐ ছবিটির ক্যাপশনে বাদশা লিখেছেন, ‘১৭ বছর হয়ে গেল। করণ, সন্তোষ, যতীন-ললিত, সালমান, ফরিদাজি, অনুপম, জনি, সানা, কাজল, রানী- সবাইকে ধন্যবাদ। ছবিটার সঙ্গে আমার খুব সুন্দর স্মৃতি জড়িয়ে রয়েছে।’

শাহরুখের টুইট থেকে পাওয়া ছবি

নব্বইয়ের দশকে শাহরুখ-কাজলের হিট জুটির মধ্যেও এই ছবি দিয়ে প্রথম নজর কেড়েছিলেন কলকাতার রানি। বলিউড পেয়েছিল এক নতুন অভিনেত্রী। ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর মাধ্যমে বলিউড পেয়েছে করণ জোহরের মতো শতভাগ সফল পরিচালকও। এই ছবি দিয়ে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড ঘরে তুলেছেন করণ।

তাইতো স্মৃতিময় এই ছবির মুক্তিদিনে চুপ ছিলেন না করণ জোহরও। টুইটে লিখেছেন, ‘১৭ বছর আগে আমার জার্নি শুরু হয়েছিল। আমি ভাগ্যবান, যেটা ভালবাসি সেই কাজটাই করতে পারছি এখনও।’

/এমআই/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।