রাত ১২:১৯ ; মঙ্গলবার ;  ১৭ জুলাই, ২০১৮  

ইউল্যাবে বার্ষিক আলোকচিত্র প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) বার্ষিক আলোকচিত্র প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ইউল্যাবের ধানমন্ডি ক্যাম্পাসে বার্ষিক আলোকচিত্র প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এ বছর প্রতিযোগিতার থিম ছিলো ‘পোর্ট্রেট’। অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রদর্শিত ছবির মধ্যে থেকে বিচারকরা ১২টি শ্রেষ্ঠ ছবি বাছাই করেন। পুরস্কারপ্রাপ্ত এই ১২টি ছবি পরের বছর ইউল্যাবের ক্যালেন্ডারে স্থান পাবে।

প্রতিযোগিতাটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান বিশ্ববিদ্যালয়টির মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের প্রধান ড. জুড উইলিয়াম জেনিলো।

এ বছর প্রতিযোগিতার বিচারক হিসেবে ছিলেন উপাচার্য ড. ইমরান রহমান,অধ্যাপক জুড উইলিয়াম জেনিলো ও জ্যেষ্ঠ প্রভাষক মুহাম্মদ আব্দুল কাদের। ড. ইমরান রহমান প্রতিযোগিতায় বিজয়ী ১২জন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন।

মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের শিক্ষার্থী এম আর রানা তার ‘কালার মি বিউটি’ শীর্ষক আলোকচিত্রের জন্য প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করেন। ‘স্পোর্টিং ফান’ শীর্ষক আলোকচিত্রের জন্য দ্বিতীয় স্থান লাভ করেন স্কুল অব বিজনেসের শিক্ষার্থী মাহমুদুল হাসান। মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের অপর শিক্ষার্থী মো. রায়হানুর রহমান তার ‘কালার অব হ্যাপিনেস’ ছবির জন্য প্রতিযোগিতায় তৃতীয় স্থান লাভ করেন।   

/সিএ/এসএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।