রাত ০৮:৩৭ ; শুক্রবার ;  ২০ জুলাই, ২০১৮  

সম্পর্কে একঘেঁয়েমি বাড়ছে?

প্রকাশিত:

লাইফস্টাইল ডেস্ক।।
রুটিন বাঁধা জীবন, কাজের ব্যস্ততা- সবকিছু মিলিয়ে দৈনন্দিন জীবনের একঘেঁয়েমিতে হয়তো আক্রান্ত হয়ে পড়েছে সম্পর্কও। ফলে বাড়ছে ঝগড়াঝাঁটি কিংবা ভুল বোঝাবুঝির মতো ব্যাপার। বিষিয়ে উঠছে জীবন। আপনার একটু আন্তরিকতা পারে এই একঘেঁয়েমি কাটাতে। জেনে নিন সম্পর্কের একঘেঁয়েমি কাটানোর কিছু উপায় সম্পর্কে-

হঠাৎ পরিকল্পনা
হয়তো প্রতি সপ্তাহে একটি নির্দিষ্ট দিন বাইরে খেতে যান। তাও আবার একই জায়গায়! একদিন হঠাৎ করে পরিকল্পনা করে ফেলুন অন্য কোথাও খেতে বা ঘুরতে যাওয়ার। সেটা হতে পারে কাজের ব্যস্ততার মাঝেই একটু সময় বের করে। এই নতুনত্ব পছন্দ করবে আপনার সঙ্গী।     

মজার কিছু করে চমকে দিন সঙ্গীকে
জন্মদিন কিংবা কোন উপলক্ষে তো সারপ্রাইজ দেওয়া হয়-ই। তবে সাধারণ একটি দিনে সারপ্রাইজ নিশ্চয় আশা করবে না আপনার সঙ্গী! প্রিয়জনকে হঠাৎ চমকে দিয়ে সাধারণ একটি দিনকেও বিশেষ করে তুলুন। গতানুগতিক জীবনে আসবে ভিন্নতা। 

কিছু সময় শুধু প্রিয়জনের জন্য
কোথাও ঘুরতে বা খেতে গেলে ফোন নিয়ে ব্যস্ত থাকবেন না। সময়টুকু কেবল সঙ্গীকেই দিন। অফিসের কাজ বা অন্য কোন কাজের ব্যস্ততা না দেখিয়ে মন দিয়ে কথা শুনুন এবং বলুন। এই মনোযোগ সম্পর্কের মান অভিমান কাটাবে।  

বিশেষ কিছু রান্না করুন
প্রিয়জনকে চমকে দেওয়ার জন্য বিশেষ কোন আইটেম রান্না করে ফেলতে পারেন। এজন্য আপনাকে যে খুব ভালো রাঁধুনি হতে হবে এমন নয়!

দূরে কোথাও যান
কাজের ব্যস্ততা থেকে খানিক সময় বের করে সঙ্গীকে নিয়ে ঘুরে আসতে পারেন দূরে কোথাও থেকে। এতে নিজেদেরকে সময় দেওয়া সহজ হবে। ভুল বোঝাবুঝির মীমাংসা করে ফেলতে পারবেন দ্রুত। 

 

তথ্য: বোল্ড স্কাই
ছবি: সংগ্রহ
 

/এনএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।