দুপুর ১২:১৩ ; মঙ্গলবার ;  ২৮ জানুয়ারি, ২০২০  

চলছে ডব্লিউপিপিবি-এর বার্ষিক সম্মেলন

প্রকাশিত:

লাইফস্টাইল ডেস্ক।।

১৭ জন স্বনামধন্য ওয়েডিং ফটোগ্রাফার নিয়ে ওয়েডিং ও পোর্ট্রেট ফটোগ্রাফারস অফ বাংলাদেশ (ডব্লিউপিপিবি) যাত্রা শুরু করেছিলো ২০১৩ সালে। সংগঠনটি প্রথমবারের মতো বার্ষিক সম্মেলনের আয়োজন করেছে। গতকাল ১২ অক্টোবর বিকাল ৩ টা থেকে ধানমন্ডির দৃক গ্যালারিতে শুরু হয়েছে অ্যানুয়াল কনফারেন্স ও এক্সপো ২০১৫। অনুষ্ঠানের উদ্বোধন করেন আলোকচিত্রী ও চিত্রগ্রাহক আনোয়ার হোসেন। ফুজিফিল্মের পরিবেশনায় এই আয়োজন চলবে ১৪ অক্টোবর পর্যন্ত।  

উদ্বোধনী অনুষ্ঠানের পর শুরু হয় তিন দিনব্যাপী কর্মশালার প্রথম দিনের আয়োজন। কর্মশালায় আলোকচিত্রী  গোলাম মোস্তফা, চঞ্চল মাহমুদ, রফিকুল ইসলাম, পল ডেভিড বারিকদারসহ আরও অনেকে আলোচনা করেন ওয়েডিং ও পোর্ট্রেট সংক্রান্ত বিষয়ে।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে উদ্বোধন করা হয় এক্সপো। ক্যামেরা বিক্রয়কারী প্রতিষ্ঠান, ফটো প্রিন্ট ও ক্যামেরা সার্ভিসিং প্রতিষ্ঠানসহ সম্পৃক্ত আরও অনেক প্রতিষ্ঠান পসরা সাজিয়ে বসেন তাদের পণ্যের। এ আয়োজনে অংশ নিয়েছে সনি, ফুজিফিল্ম, ম্যানফ্রটোসহ বেশকিছু আন্তর্জাতিক ব্র্যান্ড।      


/এনএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।