ভোর ০৬:০০ ; সোমবার ;  ১০ ডিসেম্বর, ২০১৮  

ক্রিয়েডিভ ২০১৫: চূড়ান্ত পর্বে লড়ছে ছয়টি দল

প্রকাশিত:

সম্পাদিত:

তারুণ্য ডেস্ক।।

তারুণ্য উদ্দীপ্ত একদল চৌকষ প্রতিদ্বন্দ্বী আর তাদের চমকপ্রদ উপস্থাপনার মধ্য দিয়ে হয়ে গেল আন্তঃ বিশ্ববিদ্যালয় অ্যাড-মেকিং বিজনেস কম্পিটিশন ‘ক্রিয়েডিভ’ ২০১৫ এর দ্বিতীয় পর্ব। শনিবার বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস-এর (বিইউপি) কমিউনিকেশন ক্লাবের (বিউপিসিসি) আয়োজনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  

এ আয়োজনে প্রাথমিকভাবে দেশের স্বনামধন্য ১৫টি বিশ্ববিদ্যালয় থেকে ২৪টি দলের মধ্য থেকে প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে চূড়ান্তপর্বে নির্বাচিত হয়েছে ছয়টি দল।

ক্রিয়েডিভের দ্বিতীয় পর্বটি মূলত সাজানো হয়েছিল মার্কেটিং এর অবিচ্ছেদ্য অংশ অ্যাক্টিভেশনকে কেন্দ্র করে। গত রবিবার প্রথম পর্ব থেকে বাছাই হওয়া সেমি ফাইনালিস্ট দলগুলোর নাম ঘোষণার পর পরই শুরু হয় দ্বিতীয় পর্ব।

২৪ দলের প্রতিযোগীরা তিনদিন সময় পেয়েছে তাদের কার্যক্রম তুলে ধরার জন্য। গত বৃহস্পতিবার এই পর্বের মূল কার্যক্রমে অংশ নেওয়া দলগুলো রাজধানীর ২৪টি স্থানে আটা, ময়দা ও সুজির প্রচারণা চালায়। সৃজনশীল উপস্থাপনা ও আকর্ষণীয় কার্যকলাপ এর মাধ্যমে তারা ক্রেতা সাধারণের সামনে তুলে ধরেন তাদের পণ্যের গুণগতমান ও উপযোগিতা।

মননশীল এবং ভিন্ন ধারার এই প্রচারণায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় কয়েক হাজার এর বেশি ক্রেতা বিক্রেতার কাছে পণ্য পৌঁছে দিতে সক্ষম হন প্রতিযোগীরা।

গত শনিবার ২৪টি দলের উপস্থাপনা এবং ভিডিওয়ের মাধ্যমে তাদের মাঠ পর্যায়ের এ কার্যক্রম বিস্তারিত তুলে ধরা হয় বিচারকদের সামনে।

বিচারকের আসনে ছিলেন বহুজাতিক কোম্পানির ব্র্যান্ড ম্যানেজারবৃন্দ।  বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র ছাত্রীদের সৃজনশীল উপস্থাপনা এবং বিপণন কৌশল নজর কাড়ে বিচারকদের। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর চূড়ান্ত পর্বের প্রতিযোগীতার জন্য নির্বাচিত হয় ছয়টি দল। চূড়ান্ত প্রতিযোগীতায় পৌঁছেছে জেনেসাকুওই, সিনারযি,যিনক্সড,সেকন্ড স্ট্রিং,কর্পোরেট মিনিয়ন এবং মাইন্ড ওভার মাইলস। চলতি মাসেই জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে চূড়ান্ত হবে শ্রেষ্ঠ দলটি।

এই প্রতিযোগিতাটির সহযোগী হিসেবে কাজ করছে সেনা কল্যাণ সংস্থা এবং ট্রাস্ট ব্যাংক। ইলেকট্রনিক মিডিয়া পার্টনার হিসেবে আছে চ্যানেল আই এবং রেডিও স্বাধীন। প্রিন্ট মিডিয়া পার্টনার দৈনিক প্রথম আলো, দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেস। একমাত্র অনলাইন মিডিয়া পার্টনার বাংলা ট্রিবিউন।

/এআই /এফএএন/

 

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।