দুপুর ০২:৫০ ; বৃহস্পতিবার ;  ২৭ জুন, ২০১৯  

স্বাস্থ্য-শিক্ষায় উন্নয়নের প্রশংসা করল ইউনিসেফ বাংলাদেশ

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

পুষ্টি, স্বাস্থ্য, শিশু ও মাতমৃত্যু হার হ্রাস, প্রাথমিক শিক্ষার উন্নয়ন, বাল্য-বিবাহ প্রতিরোধসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করেছেন বাংলাদেশে নিযুক্ত ইউনিসেফ-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ এডুয়ার্ড বেইগবেডার।

রবিবার জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার সংসদ ভবনস্থ কার্যালয়ে সাক্ষাতকালে এ প্রশংসা করেন ইউনিসেফ-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ।

সাক্ষাতে স্পিকার বলেন, পুষ্টি চাহিদা পূরণে বাংলাদেশ উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে। দেশে মাতৃ ও শিশু মৃত্যু হার হ্রাস পেয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় শিশু ও মাতৃ পুষ্টি নিয়ে কাজ করছে। সংসদ-সদস্যদের মাধ্যমে তৃণমূল পর্যায়ে শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি সংক্রান্ত সচেতনতা সৃষ্টি কার্যক্রম চলমান রয়েছে।

সাক্ষাৎকালে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, ইউনিসেফ-এর ডেপুটি রিপ্রেজেন্টেটিভ লুইস ভনো উপস্থিত ছিলেন।

 

/ইএইচএস/এফএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।