দুপুর ০১:৪২ ; বুধবার ;  ২২ মে, ২০১৯  

কাজ পেতে অসুবিধা হচ্ছে অমিতাভের!

প্রকাশিত:

সম্পাদিত:

বিনোদন প্রতিবেদক।।

ঘন্টা কয়েক হলো ৭৩ এর দেওয়াল টপকে ৭৪-এ পা রেখেছেন বলিউড কিংবদন্তী অমিতাভ বচ্চন। বরাবরের মতো এবারও বচ্চন ভক্তরা তার কাছে আশা করেছেন নতুন কোনও চমক কিংবা তারুণ্যদীপ্ত কোনও কথা। যেমনটা দেখা গেছে পেছনের জন্মদিনে।

রবিবার ৭৪-এ পা দিয়েই বিগ বি সবাইকে চমকে দিলেন একটা হতাশার গল্প বলে। জন্মদিনে তার দাবি, কাজ পাওয়ার ক্ষেত্রে বয়সটা নাকি বড় ফ্যাক্টর! এই বয়সে এসে তারও নাকি কাজ পেতে অসুবিধা হচ্ছে! বলিউডে এখনও বিরামহীন অমিতাভের কণ্ঠে জন্মদিনের এমন অভিব্যাক্তি বিস্মিত করেছে সবাইকে। জনে জনে প্রশ্ন উঠছে- এ কী বলছেন বিগ বি? ইন্ডাস্ট্রিতে যিনি বটবৃক্ষের মতো তার নাকি এখন কাজ পেতেও সমস্যা হচ্ছে?

অমিতাভের ভাষায়, ‘‘আমার বয়সে এসে কাজ পাওয়াটা সত্যিই সমস্যার। আমার অবস্থা বাকিদের থেকে আলাদা কিছু নয়। এটাও ঠিক এ বছর আমি ‘পিকু’, ‘শামিতাভ’, ‘ওয়াজিরে’র মতো দারুন কিছু ছবি করেছি। যেগুলো আমাকে অনেক সম্মান এনে দিয়েছে। কিন্তু আলাদা কোনও চরিত্র এখন আর পাই না। যার অন্যতম কারণ বয়স।’’

৭৪ বছর বয়সি এই তরুণ এখনও দিন-রাত পরিশ্রম করে শ্যুটিং করে চলেছেন সকাল-সন্ধ্যা। তার এনার্জি দেখে সাহস পায় নতুন প্রজন্ম, বিস্মিত হন সবাই। তাইতো জন্মদিনের হতাশার বিপরীতে পাল্টা প্রশ্ন ছিল বিগ বি’র কাছে- এখনও এই এনার্জির রহস্য কী? বলিউড শাহেনশার কথায়, ‘মনের সাহসটা জরুরি। এখনও যে কাজ করতে পারছি এটা ভেবেই ভাল লাগছে। যত দিন শরীরে দেবে আমি কাজ করেই যাব।’

আর সেই সাহসের সূত্র ধরেই শ্যুটিংচলতি টেলিভিশন শো ‘আজ কি রাত হ্যায় জিন্দেগি’ নিয়ে খুবই আশাবাদী অমিতাভ। বহুদিন পর পছন্দের চিত্রনাট্য পেয়ে ফের ছোটপর্দায় ফিরতে রাজি হয়েছেন তিনি। যার পর্দা উঠছে চলতি মাসের ১৮ তারিখ।

/এমআই/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।