রাত ১১:০০ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

ভুরুঙ্গামারী সীমান্তে বিএসএফ-এর গুলিবর্ষণ, আহত ২

প্রকাশিত:

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার পাথরডুবি সীমান্তে গরু ব্যবসায়ীদের লক্ষ্য করে গুলিবর্ষণ করেছে বিএসএফ। এতে এক বাংলাদেশি ও আরেক ভারতীয় গরু ব্যবসায়ী আহত হন। আশঙ্কাজনক অবস্থায় একজনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজিবি জানায়, বুধবার রাত ১০টায় পাথরডুবি সীমান্তের ৯৬৪ নং আন্তর্জাতিক পিলারের কাছাকাছি এলাকা থেকে নুর ইসলাম (৩৬) ও জাকির হোসেন (৩৫) গরু আনতে যান। এ সময় টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

জানা যায়, নুর ইসলাম বাংলাদেশের নাগরিক হলেও জাকির হোসেন ভারতীয় নাগরিক। গুলিবর্ষণের পর গুলিবিদ্ধ জাকির হোসেন ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় বলে জানিয়েছে বিজিবি।

নুর ইসলাম ভুরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ইউনিয়নের মকবুল হোসেনের পুত্র। জাকির হোসেনের বাড়ি ভারতের দিনহাটার চৌধুরীহাট গ্রামে। ভারতীয় নাগরিক হলেও তিনি বিয়ে করেছেন বাংলাদেশে।

বিজিবি সদস্যরা নুর ইসলামকে উদ্ধার করে ভুরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখান থেকে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

কুড়িগ্রাম ৪৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল জাকির হোসেন জানান, বৃহস্পতিবার ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকে বিএসএফ-এর কর্মকাণ্ডের বিরুদ্ধে ‘কড়া প্রতিবাদ’ জানানো হয়েছে।

/এইচকে/টিএন/


 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।