ভোর ০৬:৪৫ ; শনিবার ;  ১৯ অক্টোবর, ২০১৯  

মুই লিটন এমপির ফাঁসি চাই: সৌরভ

প্রকাশিত:

সম্পাদিত:

নজরুল মৃধা, রংপুর।।

‘আল্লাহ এমপির বিচার করো, মুই কি আবার আগের মতন হাটবার পাইম। মুই লিটন এমপির ফাঁসি চাই।’ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বিছানায় বসে কান্না জড়িত কণ্ঠে বুধবার এভাবেই নিজের কষ্টের কথা বলছিল চতুর্থ শ্রেণির ছাত্র সৌরভ। গত শুক্রবার (২ অক্টোবর) গাইবান্ধার সুন্দরগঞ্জের এমপি মনজুরুল ইসলাম লিটনের গুলিতে আহত হয় সৌরভ।

এদিকে আত্মগোপনে থাকা এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। তার অস্ত্র  ও গুলি জমা দিলেও তিনি গত এক বছরে কত রাউন্ড গুলি খরচ করেছেন সেই হিসেব পুলিশকে দেননি।

অন্যদিকে হাসপাতালে অনিশ্চয়তায় কাটছে সৌরভের দিন। তবে ডাক্তাররা বলেছেন ভালো হতে একটু সময় লাগবে তার। হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ফায়জা বিনতে ইসলাম তানিতা জানান, সৌরভের অবস্থা আগের চেয়ে ভালো। পুরোপুরি ভালো হতে সময় লাগবে। 

সৌরভের মা সেলিনা বেগম জানান, গত সোমবার এমপি লিটনের শালিকা সৌরভকে দেখতে হাসপাতালে এসেছিলেন। তিনি চিকিৎসার খরচ বাবদ টাকা দিতে চেয়েছিলেন। কিন্তু তারা সেই টাকা নেয়নি। তিনি লিটন এমপির বিচার চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

সুন্দরগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন জানান, এমপি লিটন অস্ত্র-গুলি জমা দিয়েছেন ঠিকই। কিন্তু তিনি কতটি গুলি খরচ করেছেন সেই হিসেব দেননি। তিনি জানান, লাইসেন্স করা অস্ত্রের গুলি খরচ হলে তা থানায় জানানোর নিয়ম থাকলেও এমপি তা মানেননি। 

নাম প্রকাশে অনিচ্ছুক অনেক এলাকাবাসী জানান, এমপি লিটন গত দেড় বছরে কমপক্ষে ১০০ রাউন্ড গুলি খরচ করেছেন। তিনি বিভিন্ন স্থানে ফাকাগুলি করে মানুষকে ভয়ভীতি দেখাতেন। অভিযোগ আছে- তিনি বৈধ অস্ত্রের পাশাপাশি অবৈধ অস্ত্রও ব্যবহার করতেন। সেই অবৈধ অস্ত্রও পুলিশ উদ্ধার করতে পারেনি।

এদিকে বুধবার দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম  হাসপাতাল কর্তৃপক্ষকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল (রমেক) কর্তৃপক্ষকে বহনের নির্দেশ দিয়েছেন। রমেকের শিশু সার্জারি বিভাগের চিকিৎসক মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

/এনএস/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।