ভোর ০৭:২৯ ; বুধবার ;  ১৫ আগস্ট, ২০১৮  

একদলীয় শাসন দেশকে ভয়ঙ্কর দিকে ঠেলে দিচ্ছে: ফখরুল

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আশঙ্কা করছেন, সরকারের একদলীয় শাসনব্যবস্থা দেশকে একটি ভয়ঙ্কর পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে। তার ভাষ্য, বাংলাদেশে যে অসহনীয় রাজনৈতিক পরিবেশ সৃষ্টি হয়েছে তা নিরসনের কোনও উদ্যোগ না নিয়ে গণতন্ত্রের সব পথ রুদ্ধ করে একদলীয় শাসন পোক্ত করবার এই অপচেষ্টা বাংলাদেশকে ভয়াবহ পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে। যা পুরো জাতিকে অনিশ্চয়তা, অস্থিরতা এবং গভীর সংকটে ফেলছে। আমরা বারবার এই অবস্থার নিরসনের জন্য গণতান্ত্রিক পরিবেশ ও সহনশীল রাজনীতির আহ্বান জানিয়েছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সরকারের তরফ থেকে কোনও ইতিবাচক পদক্ষেপ নেওয়া হয়নি। মিথ্যা মামলা, গ্রেফতার, নির্যাতনের মধ্য দিয়ে গণতন্ত্রের সব পথকে রুদ্ধ করে দেওয়া হয়েছে।

বুধবার এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন।

বিবৃতিতে তিনি বিস্ময় ও ক্ষোভের সঙ্গে বলেন, সম্প্রতি ইতালি ও জাপানি নাগরিকের খুনের পরপরই সরকার এই ঘৃন্য হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত না করেই বিরোধী দলকে ঘটনাগুলোর সঙ্গে সম্পৃক্ত করবার জন্য অপপ্রচার শুরু করেছে এবং বিরোধী দল ও মতকে দমন করবার রাজনৈতিক উদ্দেশ্যে বিএনপির শীর্ষ পর্যায়ের বিভিন্ন নেতাসহ নেতাকর্মীদের গ্রেফতার ও মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।

বিবৃতিতে জানানো হয়, ইতিমধ্যে বিরোধী দলের নেতাদের হয়রানি ও নির্যাতনের মাত্রা বাড়ানো হয়েছে। অসংখ্য মিথ্যা মামলায় দীর্ঘদিন কারাবন্দী বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী খুব অসুস্থ অবস্থায় পিজি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাকে অসুস্থ অবস্থায় হাসপাতাল থেকে কারাগারে নেওয়া হয়েছে। এটা নির্যাতন ছাড়া কিছু নয়। আমরা অবিলম্বে তাকে পিজি হাসপাতালে ফিরিয়ে এনে সুষ্ঠু চিকিৎসা এবং অবিলম্বে মুক্তি প্রদানের আহ্বান জানান মির্জা ফখরুল।

 

/এসটিএস/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।