রাত ০৯:৫৮ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

ভারতে আবারও পেছালো ফেলানী হত্যা মামলার শুনানি

প্রকাশিত:

সম্পাদিত:

কুড়িগ্রাম প্রতিনিধি।।

ভারতের সুপ্রিম কোর্টে আবারও পেছালো বাংলাদেশি কিশোরী ফেলানী হত্যা মামলার শুনানি কার্যক্রম। মঙ্গলবার মামলাটির শুনানির দিন ধার্য থাকলেও দিনের কার্য তালিকায় মামলাটি নথিভুক্ত না হওয়ায় শুনানি হয়নি।

ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে নিহত ফেলানীর বাবা নূর ইসলামের আইন সহায়তাকারী ও কুড়িগ্রাম পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট আব্রাহাম লিংকন এ তথ্য নিশ্চিত করেন।

আদালত পরবর্তীতে শুনানির জন্য দিন ধার্য করবেন বলে জানান তিনি। গত ২৬ আগস্ট ফেলানী হত্যা মামলার শুনানির জন্য ৬ অক্টোবর দিন ধার্য করেছিল আদালত।

বিএসএফের বিশেষ আদালতে ফেলানী হত্যা মামলার আসামি অমিয় ঘোষকে দুইবার নির্দোষ ঘোষণা করা হয়। এই রায়কে প্রত্যাখান করে ফেলানীর বাবা নূর ইসলাম গত ১৪ জুলাই ভারতের মানবাধিকার সুরক্ষা মঞ্চের (মাসুম)-মাধ্যমে ভারতের সুপ্রিম কোর্টে রিট পিটিশন দাখিল করে। আদালত রিট পিটিশন গ্রহণ করে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী, কেন্দ্রীয় সরকার, পশ্চিমবঙ্গ মূখ্য সচিব ও বিএসএফের মহাপরিচালককে মামলার বিষয়ে জবাব চেয়ে নোটিশ দেয়।

২০১১ সালের ৭ জানুয়ারি ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তে বিএসএফ সদস্য অমিয় ঘোষের গুলিতে মারা যান কিশোরী ফেলানী। কাঁটাতারে ঝুলে থাকা তার মৃতদেহের ছবি প্রকাশ পেলে দেশ-বিদেশে সমালোচনার ঝড় ওঠে।

/আরএ/এফএস/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।