রাত ০৯:৪৬ ; বৃহস্পতিবার ;  ২০ জুন, ২০১৯  

মালয়েশিয়াতে বাংলাদেশি শিক্ষার্থীদের বরণ

প্রকাশিত:

হাসানুল বান্না,কুয়ালালামপুর॥

ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া (আইআইইউএএম) বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে বরণ করা হয়েছে নতুন বাংলাদেশি শিক্ষার্থীদের। মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বিশ্ববিদ্যালয়টির মেইন অডিটোরিয়ামে গত ৪ অক্টোবর (রবিবার) এই নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় নতুন শিক্ষার্থীদের বিভিন্ন উপহার দিয়ে বরণ করা হয়। বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে মঞ্চস্থ করা হয় ব্যান্ড সঙ্গীত ও কৌতুক অভিনয়। এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির ডকুমেন্টারি ও নাটক বড় পর্দায় প্রদর্শিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি জেনারেল স্টাডিজ বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মো. ইউসুফ আলী বলেন, আইআইইউএম এর সাবেক শিক্ষার্থীরা অক্সফোর্ড হার্ভার্ডের মতো বিশ্ববিদ্যালয়ে থেকে ডিগ্রি নিয়ে বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে কাজ করছেন।

ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড.এ কে এম নুরুল আমিন বলেন,বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের বিভিন্ন পাবলিকেশন, আর্টিকেল, থিসিস আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ইউনিভার্সিটিতে যে কোনও কাজে অন্য দেশগুলোর শিক্ষার্থীদের চাইতে এগিয়ে আছে বাংলাদেশের শিক্ষার্থীরা।

এসময় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট অ্যাসিস্ট্যান্ট (ডেপুটি রেকটর অফিস, আইআইসিআর) মহিউদ্দিন মাহি, পলিটিক্যাল বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড.এস এম রুহুল কুদ্দুস।

অনুষ্ঠানে প্রায় ৩ শতাধিক অংশগ্রহণকারীর মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র,ছাত্রী, শিক্ষার্থীদের পরিবারের সদস্য ও অভিভাবক ছিলেন।

/এনএস/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।