রাত ০৫:২৭ ; শনিবার ;  ১৯ অক্টোবর, ২০১৯  

রংপুরে জাপানি নাগরিককে গুলি করে হত্যা, আটক ২

প্রকাশিত:

সম্পাদিত:

রংপুর সংবাদদাতা

রংপুরে ওসি কোনিও (৬৬) নামে এক জাপানি নাগরিককে গুলি করে হত্যা করেছে মুখোশধারী দুর্বৃত্তরা। শনিবার বেলা ১১টার দিকে জেলার কাউনিয়া উপজেলার আলুটারি মহিষওয়ালা মোড়ে এ ঘটনা ঘটে। এদিকে, এ হত্যাকাণ্ডের ঘটনাকে সরকার অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদ্দুজামান খাঁন কামাল।

পুলিশ জানায়, শনিবার রিকশায় করে আলুটারি এলাকা দিয়ে একটি আলু ও ঘাসের বীজ তৈরি প্রকল্পের কাজ পরিদর্শন করতে যাচ্ছিলেন কোনিও। এ সময় একটি মোটরসাইকেলে করে দুজন দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে ৩ রাউন্ড গুলি ছোড়ে। গুলি তার বুকে, ডান কাঁধে ও হাতে বিদ্ধ হয়। গুরুতর অবস্থায় কোনিওকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে খবর পেয়ে রংপুরের ডিআইজি হুমায়ুন কবীর, জেলা প্রশাসক রাহাত আনোয়ার, পুলিশ সুপার আব্দুর রাজ্জাকসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

তবে অতিরিক্ত জেলা পুলিশ সুপার জয়নুল আবেদীন জানান, এই জাপানি নাগরিক রংপুরে বেশ কিছুদিন ধরে অবস্থান করলেও বিষয়টি পুলিশকে অবহিত করা হয়নি। তিনি জানান, কোনিও রংপুর নগরীর মুন্সিপাড়া মহল্লায় জাকারিয়া বালা নামে এক ব্যক্তির বাসায় বাস করতেন বলে লোক মুখে শুনেছেন। ওই জাপানি নাগরিক আলুটারী এলাকায় একটি আলু ও ঘাসের বীজ উৎপাদন প্রকল্পের কাজ দেখাশোনা করতেন। কারা কী উদ্দেশ্যে তাকে হত্যা করেছে তা তদন্ত করে দেখা হচ্ছে বলে ওই পুলিশ কর্মকর্তা জানান।

পুলিশ জানায়, নিহত ওসি কোনিওর সঙ্গে রক্ষিত পাসপোর্টে দেখা গেছে তিনি এক বছরের ভিসা নিয়ে রংপুরে এসেছিলেন। এ ঘটনায় পুলিশ জাকারিয়া বালা ও হুমায়ুন নামে দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

নিহতের মরদেহ বর্তমানে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

/এসএম/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।