রাত ১১:২৯ ; সোমবার ;  ২২ অক্টোবর, ২০১৮  

শুরু হচ্ছে ‘ক্রিয়েডিভ’ এর দ্বিতীয় আসর

প্রকাশিত:

সম্পাদিত:

তারুণ্য ডেস্ক।।

বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস (বিইউপি) কমিউনিকেশন ক্লাবের (বিউপিসিসি) এর আয়োজনে আন্ত বিশ্ববিদ্যালয় এড-মেকিং বিজনেস কম্পিটিশন ‘ক্রিয়েডিভ’ এর দ্বিতীয় আসর শনিবার শুরু হচ্ছে।

অ্যাড-মেকিং প্রতিযোগিতাগুলোর মধ্যে এটি অন্যতম। নিজস্ব স্বকীয়তার কারণে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীসহ অন্যদের মধ্যে প্রতিযোগিতাটি জোরালো আলোড়ন সৃষ্টি করেছে। এর মূল কারণ, এটি প্রতিযোগিদের প্রতিভা যাচাইয়ের পাশাপাশি তাদের চিন্তা-ভাবনা গুলোকেও একটি গঠনমূলক পদ্ধতিতে প্রয়োগের সুযোগ করে দেওয়া হয়। 

প্রথম পর্যায়ে দেশের স্বনামধন্য ১৫ টি বিশ্ববিদ্যালয় থেকে মোট ৫৬ টি দল অংশগ্রহণ করবে। তারা তাদের সুদূরপ্রসারী চিন্তাগুলোর প্রতিফলন প্রদর্শন করবে। এদের মধ্যে আছে বিউপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ ও ব্যবসায় শিক্ষা অনুষদ, নর্থ সাউথ ইউনিভার্সিটি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও খুলনা বিশ্ববিদ্যালয়।

সপ্তাহের শেষে শুরু হতে যাওয়া দ্বিতীয় পর্যায়ে অংশগ্রহণ করতে শুধু সেই ২৪ টি দল, যারা পারবে ‘ক্রিয়েডিভ’ এর মূলমন্ত্রের মধ্যে নিজেদের সাফল্যকে খুঁজে নিতে, যা হল ‘From conception to projection’।

ক্রিয়েডিভ ২০১৫ এর আসরে প্রথম রাউন্ড এ থাকছে Case Solving । শনিবার সকাল ৯ টায় থাকছে প্রতিযোগীদের জন্য একটি ওয়ার্কশপ। এরপর সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত Case Solving এর মাধ্যমে চলবে তাদের উদ্ভাবনী প্রতিভার যাচাইকরণ। ১ ঘণ্টা বিরতির পর দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রতিযোগীরা যুক্তি ও চিন্তা উপস্থাপন করবে বিচারকদের সামনে। রাত ৮ টার মধ্যেই সেদিনের ফলাফল ঘোষিত হবে।

পরবর্তী রাউন্ডে শ্রেষ্ঠত্বের দৌড়ে এগিয়ে থাকা ২৪টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে যেখানে তাদের জন্য অপেক্ষা করছে নতুন চমক। যা তাদের জানানো হবে ১ম রাউন্ড শেষে।

মেধা যাচাইয়ের এই প্রতিযোগিতার পরবর্তী খবরগুলো জানা যাবে facebook.com/InterCreadive2015।

এই প্রতিযোগিতাটির সহযোগী হিসেবে কাজ করছে সেনা কল্যাণ সংস্থা এবং ট্রাস্ট ব্যাংক। ইলেকট্রনিক মিডিয়া পার্টনার হিসেবে আছে চ্যানেল আই এবং রেডিও স্বাধীন। প্রিন্ট মিডিয়া পার্টনার দৈনিক প্রথম আলো, দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেস। একমাত্র অনলাইন মিডিয়া পার্টনার বাংলা ট্রিবিউন।

 

/এআই/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।