রাত ০৫:৫৮ ; বুধবার ;  ২৩ অক্টোবর, ২০১৯  

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে আমরা সন্ত্রস্ত: বি. চৌধুরী

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

দেশের বর্তমান পরিস্থিতিতে জনগণ ভীত-সন্ত্রস্ত বলে মন্তব্য করেছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি দেশের বর্তমান পরিস্থিতি নাজুক বলেও আখ্যায়িত করেছেন। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই উদ্বেগ প্রকাশ করেন।

গাইবান্ধার সুন্দরগঞ্জে সরকার দলীয় সংসদ সদস্যের হাতে এক শিশু গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় নিন্দা  জানিয়ে বি চৌধুরী  বলেন, দেশে এসব কী হচ্ছে, বোঝা যাচ্ছে না। তিনি বলেন,  কারা ষড়যন্ত্র করছে, এ অবস্থা নিয়ে আমরা আরও শঙ্কিত। কয়েকদিন আগে ইতালির একজন নাগরিককে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এখন সরকার দলীয় সংসদ সদস্যের হাতে এক শিশু আহত হওয়ার ঘটনা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে নতুন মাত্রা যোগ করল।

সাবেক এই রাষ্ট্রপতি  বলেন,  র‌্যাব হেফাজতে মেডিক্যাল কলেজের প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত ব্যক্তির মারা যাওয়ার যে সংবাদ প্রচারিত হয়েছে, এ সব নিয়ে দেশের একজন জ্যেষ্ঠ নাগরিক হিসেবে আমার মতো অনেকেই ভীত-সন্ত্রস্ত। অথচ এসব বিষয়ে দেশের আইনশৃঙ্খলা রক্ষার জন্য দায়িত্বপ্রাপ্ত রাজনৈতিক নেতা এবং প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ খুব একটা দায়িত্বশীল কথাবার্তা বলছে না।

অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ আসতে অস্বীকৃতি জানিয়ে বিশ্বক্রিকেটে বাংলাদেশকে তারা পাকিস্তানের পর্যায়ে ফেলে দেওয়ার চেষ্টা করছে কি না—এমন প্রশ্নও করেন তিনি। এ সব বিষয়ে সরকারের ভূমিকা আরও দায়িত্বশীল হওয়া প্রয়োজন বলে তিনি মনে বি চৌধুরী।

/এসটিএস/এসএম/ এমএনএইচ

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।