রাত ১০:০৮ ; মঙ্গলবার ;  ২৫ জুন, ২০১৯  

‘অরক্ষিত’ কূটনৈতিক এলাকা নিয়ে উদ্বেগ বিরোধীদলীয় নেতার

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

রাজধানীর কূটনৈতিক এলাকা খ্যাত গুলশান ও বারিধারার নিরাপত্তা ব্যবস্থা আবারও অরক্ষিত হয়ে পড়ায় সেখানে অপরাধমূলক ঘটনা ঘটছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও সংসদ সদস্য রওশন এরশাদ। তিনি বলেন, সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল-আলি সন্ত্রাসীদের গুলিতে নিহত হওয়ার পর দূতাবাস এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হলেও সম্প্রতি তা ঝিমিয়ে পড়েছে। যার সর্বশেষ প্রমাণ ইতালির নাগরিক তাভেল্লা সিজার হত্যাকাণ্ড।

বুধবার বিকেলে জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতার কার্যালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মামুন হাসানের পাঠানো এক বিবৃতিতে এই উদ্বেগের কথা জানান রওশন এরশাদ। দ্রুত তদন্তের মাধ্যমে এ হত্যায় জড়িতদের খুঁজে বের করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান। একইসঙ্গে তাবেল্লার পরিবার ও বন্ধুদের প্রতি গভীর সমবেদনাও জানান তিনি।

রওশন বলেন, বাংলাদেশের জনগণের সহায়তায় আসা উন্নয়নকর্মীর যে কোনও ক্ষতি নিন্দনীয়। এ ক্ষেত্রে নাশকতা ও অন্তর্ঘাত বিষয়ে সতর্ক থাকতে হবে।

 

/সিএ/এআই/এফএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।