সকাল ০৯:৫৫ ; সোমবার ;  ২৩ জুলাই, ২০১৮  

ঈদ পোশাকে রঙের মেলা

প্রকাশিত:

নওরিন আক্তার।। 

কোরবানি ঈদের ব্যস্ততা হাটকেন্দ্রিক হলেও ঈদ আনন্দের বড় একটি অংশই আবর্তিত হয় নতুন পোশাককে ঘিরে। আর সেই পোশাকটি যদি মনের মতো না হয় তবে কি চলে? এরমধ্যে অনেকেই কিনে ফেলেছেন ঈদের পোশাক। আবার অনেকে ব্যস্ততার কারণে সময় করে উঠতে পারেননি পোশাক কেনার। ঢাকা সিটি কলেজের ছাত্রী সাদিয়া আফরিন জানালেন মার্কেটে ঘুরে শপিং করার সময় হয়ে উঠছে না এবার আর। তাই ঈদ কেনাকাটা সেরেছেন কম্পিউটারের সামনে বসেই!
 

পোশাক: বেস্ট বাংলাদেশ

বিভিন্ন মার্কেট আর দর্জিবাড়ি ঘুরে জানা গেল এবার খুব বেশি পরিবর্তন হচ্ছে না ঈদ পোশাকের কাটছাঁটে। গেল ঈদের ফ্যাশনেই নতুন করে লেগেছে উৎসবের রঙ। তবে ভ্যালু এডিশনে এসেছে বৈচিত্র্যতা। অ্যাপ্লিক, কাটওয়ার্ক, এম্ব্রয়ডারি, ব্লক, লেইস পোশাকে নিয়ে আসছে জৌলুস। ফ্লোরাল প্রিন্টের আধিক্য ভিন্নতা প্রদান করছে ঈদ ফ্যাশনে।    
 

পোশাক: বেস্ট বাংলাদেশ

ফ্যাশন হাউস বিবিআনা-এর স্বত্বাধিকারী ফ্যাশন ডিজাইনার লিপি খন্দকার জানান, ঈদুল আযহায় খুব একটা ব্যতিক্রমী কিছু সাধারণত আসে না। উজ্জ্বল রঙ, আরামদায়ক ফেব্রিক আর কাটছাঁটে উৎসবের আমেজ-  এবারের ঈদ ট্রেন্ড এমনই।
 

পোশাক: বেস্ট বাংলাদেশ

কাপড় হিসেবে সবসময়ের মতো এবারও রয়েছে সুতির জয়জয়কার। পাশাপাশি এন্ডি কটন, জর্জেট, তাঁত, সিল্ক, হাফ সিল্ক, নেটও চলছে বেশ। সুতি তো পরা যায় সবসময়ই। বন্ধুদের সঙ্গে হুটহাট ঘোরাঘুরি কিংবা দিনের বেলা চট করে পরার জন্য রয়েছে জর্জেট কিংবা হাফ সিল্ক। রাতের পার্টির জন্য সিল্ক, মসলিন আর নেট রয়েছেই। উৎসবের পোশাক বলে কথা! তাই রঙও থাকছে উজ্জ্বল আর গাঢ়।

পোশাক: যারাত

গাউন ফ্যাশন প্রতাপের সঙ্গে চলবে এ ঈদেও। ফ্লোর টাচ গাউন পরতে পারেন জমকালো আয়োজনে। আবার লেগিংসের সঙ্গে গাউন স্টাইলের কামিজ উৎসবের সাজে মানিয়ে যাবে বেশ। সাধারণ কামিজে লেইস লাগিয়ে নতুনত্ব দেওয়া হচ্ছে পোশাকে। আরামদায়ক কুর্তি ও ফতুয়াও সেজে উঠছে রঙের বাহারে।
 

পোশাক: যারাত


সবুজ, কমলা, হলুদ, লাল, বেগুনির মতো উজ্জ্বল রঙ প্রাধান্য পাচ্ছে পোশাকে। পোশাকের গলা ও হাতায় ভ্যালু অ্যাড করে পোশাককে দেওয়া হচ্ছে উৎসবের ছোঁয়া। হাইনেক, বোট গলার পাশাপাশি নরমাল ছাঁটের গলাও চোখে পড়ছে। গলায় লেইসের ব্যবহার নান্দনিকতা নিয়ে আসছে পোশাকে।    

পোশাক: কাপড় চোপড়

সুতি, সিল্ক, এন্ডি সিল্ক, তাঁত, মসলিন শাড়ির প্রাধান্য থাকবে এবারের ঈদ ফ্যাশনে। তুলনামূলক সাধারণ শাড়ির সঙ্গে বৈচিত্র্যময় ব্লাউজ দেখা যাচ্ছে বেশ।

পোশাক: কাপড় চোপড়

পোশাক যাই হোক, আপনার রুচিবোধের প্রকাশটা যেন থাকে ষোলোআনা। আরামদায়ক ট্রেন্ডি পোশাকে উৎসব হয়ে উঠুক আনন্দময়।  


মডেল: সিঁথি রহমান
সাজ: হেয়ারোবিক্স ব্রাইডাল
ছবি: সাজ্জাদ হোসেন

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।