রাত ১২:৪৪ ; রবিবার ;  ২৩ ফেব্রুয়ারি, ২০২০  

এই ঈদে কে ক্র্যাফ্ট

প্রকাশিত:

লাইফস্টাইল ডেস্ক ।।

ফ্যাশন হাউস কে ক্র্যাফট সেজেছে ঈদের উৎসবে।  ঈদ-উল আযহা উপলক্ষে নতুন নতুন ডিজাইনের পোশাক ইতিমধ্যে কে ক্র্যাফট-এর আউটলেটে চলে এসেছে।শাড়ি, সালোয়ার কামিজ, টপ্স, শার্ট, ফর্মাল শার্ট, ফতুয়া, পাঞ্জাবি, কুর্তা, শিশুদের পোশাকের এক আয়োজন দেখার জন্য ঘুরে আসতে পারেন এখনই।

বরাবরের মত নিজস্ব ডিজাইনে টাঙ্গাইল, সিরাজগঞ্জে বুননকৃত শাড়ীগুলোর রঙের বিন্যাস, ভ্যালু এডিশনের সুক্ষতা ও পরিশিলিত মোটিফ বিশেষ বৈশিষ্ট এনেছে কেকে। শাড়ীতে সুতি, এন্ডি, মসলিন, সিল্ক ও খাদি মেটেরিয়াল ব্যবহৃত হয়েছে। মাধ্যম হিসাবে ব্যবহৃত হয়েছে বাটিক প্রিন্ট, স্ক্রিনপ্রিন্ট, এমব্রয়ডারি, কাঁথার কাজ, টাই এন্ড ডাই, ইরি কাজ। মেরুন, কমলা, ফিরোজা, মেজেন্টা, বেগুনি, হলুদ, পিংক, সবুজ, নীল রং ব্যবহৃত হয়েছে। শাড়ীগুলোর মূল্যসীমা- সুতি ৭৫০ টাকা থেকে ২০০০ টাকা, এন্ডি ও সুতি ১৩০০ টাকা থেকে ২৫০০ টাকা, এন্ডি ও সিল্ক ৪০০০ টাকা থেকে ১৪০০০ টাকা।

এই ঈদে সালোয়ার কামিজের কাপড়, কামিজের হাতা এবং নেক-এ পরিবর্তন আনা হয়েছে। তাঁতে বোনা সুতি কাপড়ে এমব্রয়ডারি, কারচুপি, কাঁথার কাজ ও এপ্লিকের অলংকরণ করা হয়েছে। কাট্-প্যাটার্ন ও ফিনিশিং এবং একসেসরিসের ব্যবহারে বৈশিষ্ট্যপূর্ণ। সুতি থ্রিপিস গুলির মূল্যসীমা ২১০০ থেকে ৩৫০০ টাকা। এন্ডি কামিজে এমব্রয়ডারি, কারচুপির কাজ থাকছে, সাথে ওড়না ও সালোয়ারে প্রিন্ট। মূল্যসীমা ৩৫০০ টাকা থেকে ৫৫০০ টাকা। জয় সিল্ক, বলাকা সিল্ক, ক্যাশমিলান ও মস্লিন কম্বিনেশনে এক্সক্লুসিভ ডিজাইনের থ্রিপিসও থাকছে। মূল্যসীমা ৪০০০০ টাকা থেকে ৭০০০ টাকা।

সুতি, তাঁতজাত, ডবি, খাদি বিভিন্ন কাপড়ে তৈরি হয়েছে মেয়েদের ফতুয়া এবং স্কার্ট-টপ্স। ফতুয়ার  মূল্যসীমা ৭৫০ টাকা থেকে ১২০০ টাকা এবং স্কার্ট-টপ্স এর  মূল্যসীমা ১২০০ টাকা থেকে ১৮০০ টাকা।

নতুন ডিজাইন ও স্টাইলের বেশ কিছু পাঞ্জাবির আয়োজন করেছে এই ঈদে। হাতের কাজের সুতি পাঞ্জাবির মূল্যসীমা ৮৫০ টাকা থেকে ১৪০০ টাকা। এন্ডি হাতের কাজের পাঞ্জাবি ১৮০০ টাকা থেকে ২৪০০ টাকা, সিল্ক, জয়সিল্ক ও ডুপিয়ান এক্্রক্লুসিভ পাঞ্জাবি ২৪০০ টাকা থেকে ৬০০০ টাকা পর্যন্ত। আর তরুণদের জন্য থাকছে নানা ডিজাইনের সুতি ও এন্ডির শর্ট পাঞ্জাবি। মুল্যসীমা ৭০০ টাকা ১৪৫০ টাকা।

ছেলেদের ফতুয়ার মূল্যসীমা ৫৫০ টাকা থেকে ১২০০ টাকা। মেটেরিয়াল হিসেবে ব্যবহৃত হয়েছে সুতি, এন্ডি, ইয়ার্ন ডায়েড এন্ডি এবং সিল্ক। সুতি ও এন্ডি কাপড়ে প্রিন্ট, শার্ট ও ফরমাল শার্ট-এর কালেকশন থাকছে ৫৫০ টাকা থেকে ১৩০০ টাকা পর্যন্ত।

আর এই বিশেষ আইটেম গুলো পাওয়া যাচ্ছে কে ক্র্যাফট- এর শাখাগুলোতে।

 

আরএফ

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।