রাত ০৩:০৯ ; রবিবার ;  ১৬ জুন, ২০১৯  

কেডিএস অ্যাক্সেসরিজের আইপিও লটারির ফলাফল

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

কেডিএস অ্যাক্সেসরিজ লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) আবেদনের লটারির ফলাফল প্রকাশ করা হয়েছে।

চট্টগ্রামের চিটাগং ক্লাবে বৃহস্পতিবার এ ড্র অনুষ্ঠিত হয়। কেডিএস পরিচালক খলিলুর রহমান লটারি অনুষ্ঠান উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন সময় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সেলিম রহমান, অ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিস লিমিটেডের পরিচালক তপন কান্তি পোদ্দার, সেটকম আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক স্বদেশ রঞ্জন সাহাসহ ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের প্রতিনিধিবৃন্দ।

কোম্পানি সূত্র জানায়, আমান ফিডের আইপিওতে চাহিদার ৩৪ গুণের বেশি আবেদন পড়েছে। এর পরিমাণ ৮২৯ কোটি টাকা।

এর আগে গত ৯ থেকে ২০ আগস্ট পর্যন্ত স্থানীয় এবং অনিবাসী বাংলাদেশি- উভয় ধরনের বিনিয়োগকারীদের কাছ থেকে আইপিও আবেদন জমা নেওয়া হয়।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪৫তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়।

বিএসইসি জানিয়েছে, অভিহিত মূল্যে (ফেস ভেল্যু) ১০ টাকার সঙ্গে ১০ টাকা অধিমূল্যসহ (প্রিমিয়াম) প্রতিটি শেয়ার ২০ টাকা মূল্যে বিক্রয়ের অনুমোদন পায় কোম্পানিটি। এর মাধ্যমে বাজারে ছাড়া হবে ১ কোটি ২০ লাখ শেয়ার। এতে কোম্পানিটি সংগ্রহ করবে ২৪ কোটি টাকা।

সংগ্রহ করা অর্থে কোম্পানির ব্যাংক ঋণ পরিশোধ, ব্যবসা সম্প্রসারণ এবং  আইপিওর কাজে ব্যয় করা হবে।

কেডিএস অ্যাক্সেসরিজের ২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৯ পয়সা এবং দায় বাদে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ৬৩ পয়সা ।

কোম্পানিটি মূলত তৈরি পোশাক খাতের প্যাকেজিং ও আনুষঙ্গিক অন্যান্য পণ্য প্রস্তুত করে। তাদের শেয়ার ছাড়ার ব্যবস্থাপনায় রয়েছে অ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড।

ফলাফল জানতে নিচের লিংকগুলোতে ক্লিক করুন:

কোড

সাধারণ বিনিয়োগকারী

প্রবাসী বিনিয়োগকারী

ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র বিনিয়োগকারী

মিউচুয়াল ফান্ড

/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।