রাত ০২:৪৫ ; রবিবার ;  ১৬ জুন, ২০১৯  

পুঁজিবাজারে আসতে চুক্তি করেছে পেট্রোকেম

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের অংশ হিসেব তালিকাভুক্তির জন্য চুক্তি সম্পাদন করেছে পেট্রোকেম বাংলাদেশ লিমিটেড।

সম্প্রতি আইসিবির সভা কক্ষে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সহযোগী প্রতিষ্ঠান আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের সঙ্গে চুক্তি করে পেট্রোকেম।

আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা মাহমুদ মিজানুর রহমান এবং পেট্রোকেম বাংলাদেশ লিমিটেডের কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এ বি এ সিরাজ উদ দৌলা  নিজ নিজ পক্ষে চুক্তিতে সই করেন।

এ সময় উপস্থিত ছিলেন আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মো. ফায়েকুজ্জামান, উপব্যবস্থাপনা পরিচালক মো. ইফতিখার-উজ-জামান, মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহম্মদ,  পেট্রোকেমের মহাব্যবস্থাপক এস এম মোজাম্মেল হোসেন প্রমুখ।

আইসিবি জানিয়েছে, পুঁজিবাজার থেকে ৩০ থেকে ৩৫ কোটি টাকা সংগ্রহ করবে পেট্রোকেম। এর মধ্যে ৫ থেকে ২০ কোটি টাকা প্লেসমেন্ট এবং বাকি টাকা প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সংগ্রহ করতে আগ্রহী।

পেট্রোকেম যাত্রা শুরু করে ১৯৯০ সালে। কোম্পানিটি কৃষিভিত্তিক পণ্য, বিশেষত বোরন, বরিক এসিড, ম্যাগনেসিয়াম সালফেট, জিংক সালফেটসহ বিভিন্ন ধরনের সার, বালাইনাশক এবং বীজ উৎপাদন করে থাকে।

/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।