রাত ০২:১৬ ; রবিবার ;  ২৩ ফেব্রুয়ারি, ২০২০  

শাহবাগে প্রজাপতির মেলা

প্রকাশিত:

নাজিয়া লোপা ।।

১১ থেকে ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ জাতীয় জাদুঘরের তৃতীয়তলাতে বাংলাদেশের প্রজাপতি নিয়ে 'বাটারফ্লাই বাংলাদেশ' প্রথম আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এই প্রদর্শনীর মূলমন্ত্র, পরিবেশের সূচক হিসাবে খ্যাত প্রজাপতি ও তার বাসস্থান রক্ষার্থে জনসচেতনতা তৈরি করা'।

আলোকচিত্র প্রদর্শনীতে ৯০জন আলোকচিত্রকারের ১০৮টি সহ সর্বসাকুল্যে ১৩৪টি আলোকচিত্র প্রদর্শিত হবে এবং জনসচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে বিভিন্ন রকমের পোস্টার, ব্যানার ও ফেস্টুনের ব্যবস্থা করে হবে। মিডিয়া পার্টনার হিসাবে আছে চ্যানেল আই এবং সহযোগী সংগঠন হিসাবে আছে জাতীয় যাদুঘর, প্রকৃতি ও জীবন সংগঠন এবং প্রাণিবিদ্যা বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

১১ তারিখ বিকাল ৫টায় প্রদর্শনীর উদ্বোধনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের পরিচালক ফায়জুল লতিফ চৌধুরী, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মনোয়ার হোসেন তুহিন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. মো. আব্দুল আলিম।

 

আরএফ 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।