রাত ১১:০২ ; রবিবার ;  ২০ অক্টোবর, ২০১৯  

জামায়াতের কেন্দ্রীয় নেতা মুজিবুর রহমানসহ আটক ১৩

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মুজিবুর রহমানসহ ১৩ জামায়াত নেতাকর্মীকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সোমবার দুপুর পৌনে ৩ টার দিকে রাজধানীর পল্লবীর একটি বাসা থেকে তাকে আটক করা হয়।

আটকের আগে পুলিশ মুজিবুর রহমানকে প্রায় ১ ঘণ্টা অধ্যাপক হারুনের বাসা ঘেরাও করে রাখে বলে জামায়াতের একজন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য বাংলা ট্রিবিউনকে জানান।

জানতে চাইলে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দাদন ফকির  জানান, আইনশৃঙ্খলা বাহিনী সকাল পৌনে এগারোটা থেকে অভিযান শুরু করে। তিনি জানান, জামায়াত নেতা অধ্যাপক হারুনের  বাসা থেকে তাদের আটক করা হয়। এ সময় তারা বোমাও উদ্ধার করে।

জামায়াত সূত্রে জানা গেছে, অধ্যাপক মুজিবুর রহমান দলটির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। মিরপুর পল্লবীর বাসায় মূলক শ্রমিক ফেডারেশনের বৈঠক করছিলেন। অধ্যাপক হারুন ফেডারেশনের একজন কেন্দ্রীয় নেতা। তিনি জামায়াতের কর্মপরিষদ সদস্য।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন নেতা জানান, অধ্যাপক মুজিবুর রহমান জামায়াতের হয়ে বিদেশি রাষ্ট্রগুলোর সঙ্গে সম্পর্ক ও যোগাযোগ রাখেন। তার সঙ্গে বোমার রাখার দাবি হাস্যকর।

/এসটিএস/এআরআর/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।